ব্রেকিং নিউজ

সকাল ১০:০৪ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রয়াত সাংবাদিককে মন্ত্রীর নিমন্ত্রন

সদ্য প্রয়াত প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট জগলুল আহমেদ চৌধুরী স্মরণে এক শোক সভার আয়োজন করেছেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। আর সেই শোক সভায় অংশ নিতে প্রয়াত জগলুল আহমেদ চৌধুরীর নামেই আমন্ত্রণ পত্র পাঠিয়েছেন মন্ত্রী।

সোমবার জগলুল আহমেদ চৌধুরীর কর্মস্থল দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস কার্যালয়ে কার্ডটি পৌঁছে দেয়া হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের উপদেষ্টা সম্পাদক ছিলেন।

পত্রিকাটির একজন সাংবাদিক (নাম প্রকাশে অনিচ্ছুক) জগলুল আহমেদ চৌধুরীর নামে কার্ড পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিষয়টি নিয়ে সাংবাদিক মহলে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

joglulকার্ড সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও আন্তর্জাতিক বিশ্লেষক জগলুল আহমেদ চৌধুরী স্মরণে শোক সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে তার স্মরণে আলোচনা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হবে। আর এ শোক সভার আয়োজক মন্ত্রী মহসিন আলী।

সাংবাদিক জগলুল এ চৌধুরী সহজ-সরল জীবন-যাপনে অভ্যস্ত ছিলেন। তিনি গণপরিবহন ব্যবহার করতেন বেশি। গত ২৯ নভেম্বর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের আলোচনা অনুষ্ঠানে যোগ দিতে রাত আটটার কিছু পরে বাসে করেই তিনি কারওয়ানবাজারে পৌঁছান। সেখানে বাস থেকে নামতে গিয়ে অন্য একটি বাসের ধাক্কায় তিনি নিহত হন। জগলুল আহমেদ চৌধুরী কর্মজীবনে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।