Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:৫০ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

প্রেমে পড়ার লক্ষণ সমূহঃ

সবার জীবনেই তো ভালোবাসা আসে। কেউ হয়তো ভালোবাসার মানুষটিকে নিয়ে স্বপ্ন দেখে জীবন কাটিয়ে দেয়। আবার কেউ কেউ বাস্তব জীবনেই ভালোবাসার মানুষটির উপস্থিতি উপভোগ করার সৌভাগ্য অর্জন করে। পাশ দিয়ে একটি ছেলে বা একটি মেয়ে হেঁটে গেলে কাউকে প্রথম দর্শনেই ভালোবেসে ফেলা যায়। আবার অনেক দিনের চেনা জানা বন্ধুর প্রতিও হঠাৎ ভালোবাসার অনুভূতি তৈরি হয়। ভালোবাসার এই অনুভূতির খেলা বেশ অদ্ভুত! অনেক সময় এমন হয় যে কাউকে ভালোবেসে ফেলেছেন নাকি শুধুই বন্ধুত্বের টান বা পছন্দ, সেটা নিয়ে দ্বিধার সৃষ্টি হয়। নিজের মনে এই দ্বিধার কারণে সেই মানুষটিকে ভালোবাসার কথা জানাতেও সাহস হয়ে ওঠে না। কিভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন? আসুন জেনে নেয়া যাক প্রেমে পড়ার ৫টি লক্ষণ সম্পর্কে।

বাটারফ্লাইস ইন স্টমাক :
প্রেমে পড়লে শরীরের ভেতরে অস্থিরতা সৃষ্টি হয়। যাকে ভালোবেসে ফেলেছেন তাকে দেখলে পেটে ও বুকের ভেতর এক অদ্ভুত চাপ অনূভুত হয়। তার সাথে কথা বলার সময় কিংবা তাকে ফোন করার আগে প্রচণ্ড আবেগের সেই অনুভূতির সৃষ্টি হয়। এই অনুভূতিকেই ইংরেজিতে বাটারফ্লাইস ইন স্টমাক বলা হয়। এই অনুভূতির কারণ হিসেবে বিজ্ঞানীরা বলেছেন যে ঘাবড়ে যাওয়ার কারণে শরীর থেকে একটি বিশেষ হরমোন নিঃসৃত হয়। আর এই হরমোনের কারণে পাকস্থলীর এই অনুভূতি সৃষ্টি হয়।

হঠাৎ আনন্দের অনুভূতি : প্রেমে পড়লে মনের স্থিরতা থাকে না। হঠাৎ করেই মন ভালো হয়ে যায় এই সময়ে। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। কোনো কারণ ছাড়াই নিজের মনে হাসবেন আপনি। এক্ষেত্রে আপনার আশে পাশের মানুষজন আপনার দিকে অবাক হয়ে তাকাতেই পারে তাই না?

সারাক্ষণ একজনকে নিয়েই ভাবা : আপনি কি সারাক্ষণই তার কথা ভাবছেন? খেতে বসে, ঘুমাতে গিয়ে কিংবা ঘুম থেকে উঠে সব সময়েই কি সেই মানুষটির কথাই ভাবছেন? কিছুটা দিবা স্বপ্ন দেখার মতই পরিস্থিতি হয় প্রেমে পড়লে। যাকে পছন্দ করেছে আপনার মন কিছুতেই যেনও তার কথা ভুলতেই পারছেন না আপনি। ইদানিং কেউ কেউ আপনাকে বলছে যে আপনি অন্যমনস্ক থাকেন। আপনার সাথে যদি এই পরিস্থিতি গুলো মিলে যায় তাহলে আপনি প্রেমে পড়েছেন সেই মানুষটির।

সহজেই মন খারাপ করা :
প্রেমে পড়লে যেহেতু মন অস্থির থাকে তাই সহজেই মন খারাপ হয়ে যায়। প্রিয় মানুষটি অনলাইনে না আসলে, আপনার ফোন ধরতে না পারলে কিংবা দেখা না হলে বুক ফেটে কান্না আসে অনেকের। আবার সারাটা দিন মন খারাপ করে বসেও থাকে অনেকে। একটু খানি দূরত্বকেই তখন অবহেলা মনে হতে থাকে। এগুলো সবই প্রেমে পড়ারই লক্ষণ।

শারীরিক আকর্ষণ অনুভব করা :
যার প্রেমে পড়েছেন তার প্রতি স্বাভাবিক ভাবেই শারীরিক আকর্ষণ বোধ করবেন আপনি। আর এ কারণেই তার সান্নিধ্য উপভোগ করবেন। তার পাশে বসা, হাতের একটু খানি ছোঁয়া কিংবা সামান্য ধাক্কাতেও শিহরিত হয়ে ওঠাই তখন স্বাভাবিক।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন