Press "Enter" to skip to content

প্রিয় রঙ বলে দেয় মানুষটা কেমন

আপনার পছন্দের রঙ কী? আমরা সকলেই নিজেদের পছন্দের রঙ নিয়ে বেশ সচেতন। জানেন কি কালার সাইকোলজি অনুযায়ী আপনার পছন্দের রঙ আপনার ব্যক্তিত্ব গঠনে বড় ভূমিকা নেয়? বা আপনার প্রিয় রঙ থেকে পরিচয় পাওয়া যায় আপনি কেমন মানুষ। জেনে নিন কোন রঙ কী বলছে।

লাল

প্রিয় রঙ লাল হলে আপনি সাহসী, প্যাশনেট এবং অন্যের মনে সহজে দাগ কাটতে পারেন। বিজ্ঞানীরা জানাচ্ছেন যারা লাল রঙ পছন্দ করেন তার সহজে অন্যকে আকর্ষণ করতে পারেন। এরা আত্মবিশ্বাসী হন এবং তা ব্যবহারও করতে জানেন।

নীল

যদি আপনার প্রিয় রঙ নীল হয় তবে আপনার প্রকৃতি শান্ত। নীল সমুদ্রের রঙ। তাই যাদের নীল রঙ প্রিয় তারা সহজে শান্তি ও একাত্মতা খুঁজে নিতে পারেন যা অন্যরা পারেন না। এরা সাধারণত বিশ্বাসী হন।

হলুদ

এরা আদর্শবাদী ও নিজেদের নিয়ে খুশি। তবে অনেকেই এদের গুরুত্ব দেন না। হলুদ রঙ পছন্দ করার জন্য অত্যন্ত আশাবাদী ও পজিটিভ হওয়া প্রয়োজন। ১০ বছর বয়সের পর থেকে যা মানুষ হারিয়ে ফেলে। তাই খুব কম মানুষেরই প্রিয় রঙ হয় হলুদ। এই আদর্শবাদী, আশাবাদী স্বভাবের জন্য এরা একাসেরে, অদ্ভুত হিসেবে পরিচিত হন।

সবুজ

এরা জীবনে টাকা ও নিরাপত্তার উপর জোর দেন। যাদের সবুজ প্রিয় তারা প্রকৃতি ভালবাসেন। সম্পর্কে ও সঞ্চয় এরা সব সময় নিরাপত্তা খোঁজেন। এই সব মানুষরা নিজেদের সফল হিসেবে দেখতে চান। সামাজিক ইমেজ নিয়ে এরা খুবই সচেতন।

কমলা

বন্ধুত্বপূর্ণ, সহজ এবং কিছুটা নাটুকে প্রকৃতির হন এই মানুষরা। এরা সব সময় আলোচনার কেন্দ্রে থাকতে চান। তবে এরা সম্পর্ককে খুব একটা গভীর ভাবে দেখেন না।

বেগুনি

প্রিয় রঙ যাদের বেগুনি তারা নিজেদের মতো চলতে ভালবাসেন। এরা হিপি প্রকৃতির মানুষ হন।পৃথিবীটাকে বেগুনি কাঁচের মধ্যে দিয়ে দেখতে ভালবাসেন। বাস্তবের থেকে স্বপ্নের, অনিশ্চিত দুনিয়া এদের বেশি টানে। এদের ইনটিউশন প্রখর হয়।

গোলাপি

এরা সাধারণত নম্র স্বভাবের মানুষ হন। সংবেদনশীল ও কিছুটা শিশুমনের অধিকারী। সহজে বড় হতে চান না এরা। বাস্তব দুনিয়া থেকে পালিয়ে গোলাপি রহের আড়াল খোঁজেন এরা। পরিণত হওয়ার পর লাল রঙ এদেরে প্রিয় হয়ে ওঠে।

সাদা

যাদের প্রিয় রঙ সাদা তারা সারল্য ভালবাসেন। এরা অন্যের কাছে নিজেকে সহজ, সরল, সত্ হিসেবে তুলে ধরতে চান। সব সময় যে বাস্তবে তারা তেমনটাই হন তা কিন্তু নয়। এরা নিজেদের নিয়ে যথেষ্ট সচেতন।

কালো

এরা কিছুটা মুডি, কিছুটা নাকউঁচু। জটিল বাস্তবের প্রতি আকৃষ্ট হন এই মানুষরা। সব কিছু নিয়ন্ত্রণ করতে ভালবাসেন। এরা নিজেদের চারপাশ সবহসময় রহস্যময় করে রাখতে ভালবাসেন।

বাদামি

এরা সহজ ও আরামপ্রিয় প্রকৃতির মানুষ। যদিও খুব কম মানুষেরই প্রিয় রঙ হয় বাদামি। কালার সাইকোলজি অনুযায়ী এরা জটিলতা পছন্দ করেন না। সাধারণত বিশ্বাসী হন।

ধূসর

প্রিয় রঙ ধূসর হলে আপনি দায়িত্ব, কর্তব্য এড়িয়ে যেতে চান। সম্পর্কে জড়িয়ে পড়তে ভয় পান। কালার সাইকোলজি অনুযায়ী এরা বোরিং, আবেগহীন মানুষ। সিদ্ধান্ত নিতে পারেন না। আনন্দবাজার

Mission News Theme by Compete Themes.