ব্রেকিং নিউজ

রাত ১১:৩০ ঢাকা, সোমবার  ২১শে আগস্ট ২০১৮ ইং

প্রিয়াংকা চোপড়া
অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া

প্রিয়াংকার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

ইউনেস্কোর বিশেষ দূত ও বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া আজ দ্বিতীয় দিনের মতো টেকনাফের সাবরাং ইউনিয়নের হারিয়াখালী, উনচিপ্রাং এবং উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন।

প্রিয়াংকা মিয়ানমারের রাখাইন থেকে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের প্রতিষ্ঠিত বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন এবং নির্যাতিত শিশুদের সঙ্গে কথা বলেন। এ সময় বলিউডের অভিনেত্রী প্রিয়াংকা চোপড়াকে দেখতে হাজার হাজার রোহিঙ্গা ভিড় করে। তাকে চিনতেও ভুল করেননি রোহিঙ্গাদের অনেকে।

বালুখালী ক্যাম্পে প্রিয়াংকাকে দেখতে এসেছিলেন রোহিঙ্গা যুবক আবুল কালাম। তিনি বলেন, ‘প্রিয়াংকা চোপড়াকে দেখে সত্যি মনে হচ্ছে আমি স্বপ্ন দেখছি। তাকে এভাবে দেখতে পাবো কোন দিন কল্পনাও করিনি। আমরা ভারতের অধিকাংশ অভিনেতা ও অভিনেত্রীদের চিনি।’

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের নেতা লালু মাঝি বলেন, ‘রাখাইনে শিক্ষার হার কম হলেও আন্তর্জাতিক নানা ইস্যুর সঙ্গে তারা পরিচিত। টিভি, ভিসিডি ও মোবাইল নেটওয়ার্কিং সম্পর্কে ভালো ধারণা রাখেন রোহিঙ্গারা। বিশেষ করে ভারতীয় সিনেমা রাখাইন প্রদেশের লোকজন ব্যাপকভাবে দেখে থাকে। এ কারণে প্রিয়াংকা চোপড়াকে না চেনার কোনও কারণ নেই।’

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানান, প্রিয়াঙ্কা আগামীকাল উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। বৃহস্পতিবার সকালে তিনি কক্সবাজার ত্যাগ করবেন।