ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:০৮ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

প্রাইভেট হাসপাতালগুলোকে দরিদ্রদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেয়ার আহ্বান

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সরকারি হাসপাতালের ওপর চাপ কমাতে প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি বছরে অন্তত একদিন বিনা খরচে দরিদ্রদের চিকিৎসা সুবিধা দেয়ার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘যদি প্রাইভেট হাসপাতালগুলো বিশেষ হেল্থ ক্যাম্পাস পরিচালনা করে অথবা এমনকি একদিনও যদি বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে তাহলে সরকারি হাসপাতালগুলোর ওপর চাপ কমবে এবং দরিদ্র জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার সরকারের লক্ষ্য অর্জন সহজ হবে।’
মন্ত্রী আজ নগরীর বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রে ১৩তম আন্তর্জাতিক সার্জিক্যাল কংগ্রেস ও সার্ক সার্জিক্যাল কংগ্রেসে প্রধান অতিথির বক্তৃতাকালে এ আহ্বান জানান।
বাংলাদেশ সার্জন্স সোসাইট ও সার্ক সার্জিক্যাল কেয়ার সোসাইটি যৌথভাবে ৪দিনব্যাপী এই কংগ্রেসের আয়োজন করে।
মোহাম্মদ নাসিম বলেন, ‘বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি ক্ষুদ্র দেশ। সুতরাং এখানে সমাজের বিত্তবান লোকেরা হাসপাতাল প্রতিষ্ঠা এবং স্বল্প খরচে চিকিৎসা প্রদানে এগিয়ে না আসলে সরকারের পক্ষে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার খুব সহজ হবে না।
দেশ এবং সার্ক দেশসমূহ থেকে ৭৫০ জনেরও বেশি প্রতিনিধি এই কংগ্রেসে যোগ দিয়েছে। কংগ্রেসের প্রতিপাদ্য হচ্ছে : ‘ইন্সপাইরিং স্টান্ডার্ড এনকারিজিং কোয়ালিটি’।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কংগ্রেসের সভাপতি অধ্যাপক মওদুদ হোসেন আলমগীর। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান ও মহাসচিব অধ্যাপক মো. ইকবাল আর্সলান।