ব্রেকিং নিউজ

বিকাল ৪:৩৪ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

পুলিশি এমন প্রহরার মধ্যেও পণ্যবাহী ট্রাকে হামলা করেছে অবরোধকারীরা

পণ্যবাহী ট্রাকের বহরে হামলা-আগুন

চাঁপাইনবাবগঞ্জের সোনাসজিদ স্থলবন্দর থেকে পুলিশ, র‌্যাব ও বিজিবির পাহারায় ছেড়ে যাওয়া আমদানিকৃত পচনশীল পণ্যবাহী ট্রাকে ককটেল হামলা, ভাংচুর ও দুটি ট্রাকে আগুন দিয়েছে অবরোধকারীরা। বৃহস্পতিবার সকালে বন্দর থেকে ছেড়ে আসার পর দফায় দফার এই হামলা চালানো হয়।
ভারত থেকে আমদানি করার বিভিন্ন পচনশীল পণ্যের ৮১টি পণ্যবাহী ট্রাক সকালে সোনামসজিদ স্থলবন্দর থেকে ছেড়ে আসে। পন্যবাহী এসব ট্রাকে পথের বিভিন্নস্থানে হামলা চালায় অবরোধকারীরা।
হামলায় অন্তত ২০ টি ট্রাকে ককটেল বিস্ফোরণ ও ভাংচুর করা হয়।  এর মধ্যে জাহাঙ্গীরপাড়ার প্রিয়া ফিলিং স্টেশনের কাছে ককটেল বিস্ফোরণে একটি ট্রাকে আগুন লেগে যায়। এসময় সোহেল রানা নামে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।
অবরোধের ৩য় দিনেও সোনামসজিদ স্থলবন্দরে ভারত থেকে কোন পচনশীল পণ্যবাহী ট্রাক প্রবেশ করেনি। স্থলবন্দর ছিল প্রায় জনশূন্য। তবে ভারতের মহদীপুরে আটকে পড়া ছাই পাথরের ট্রাকগুলি কিছু কিছু সোনামসজিদ স্থলবন্দরের পানামার ইয়ার্ডের ভিতরে প্রবেশ করলেও লোড আনলোড হয়নি।
পানামার একজন কর্মকর্তা বলেছেন, শ্রমিক ও বাংলা ট্রাক না থাকায় পানামা ইয়ার্ডের ভিতরে আটকে পড়া ট্রাকগুলির পণ্য দেশের অভ্যন্তরে যাচ্ছে না।