ব্রেকিং নিউজ

রাত ২:৫০ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রশ্নপত্র ফাঁসের কোন আশঙ্কা নেই, দুশ্চিন্তা করবেন না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পরীক্ষার্থীদের নিয়ে কোন প্রকার দুশ্চিন্তা না করার পরামর্শ দিয়ে অভিভাবকদের বলেছেন, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কোন আশঙ্কা নেই।
তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা চালাতে পারে কোচিং সেন্টারসহ এমন সব চক্রকে কঠোর নজরদারিতে রেখেছে।
শিক্ষামন্ত্রী আজ (সোমবার) এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে রাজধানীতে তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় অপেক্ষামান অভিভাবকদের সাথে আলাপকালে তিনি আরো বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের সর্বাত্মক ব্যবস্থা নেয়া হয়েছে।
নুরুল ইসলাম নাহিদ বলেন, একটি স্বার্থান্বেষী মহল প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চায়, অভিভাবক ও পরীক্ষার্থীদের দুশ্চিন্তাগ্রস্থ করে তোলে। অভিভাবকদের এ ধরণের গুজবে কান না দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, যারা এ ধরণের গুজব ছড়ায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন এ ধরণের গুজব ছড়ানো রোধে ফেসবুক নজরদারিতে রাখছে বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন।
সাংবাদিকদের সাথে আলাপকালে শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্নপত্র ছাপানো, প্যাকেট করা ও বিতরণ ব্যবস্থায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হচ্ছে।
তিনি প্রশ্নপত্র ফাঁসের গুজব রোধে গণমাধ্যমের সহযোগিতা কামনা করে বলেন, নির্দিষ্ট তারিখে সকল পাবলিক পরীক্ষা শুরু ও শেষ করা এবং পরীক্ষার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ দেশের শিক্ষাঙ্গণে এক ইতিবাচক পরিবর্তন এনেছে। গত বছরের শুরুতে একটি কুচক্রীমহল শত চেষ্টা করেও শিক্ষাক্ষেত্রে সরকারের এ সাফল্য ম্লান করতে পারেনি।