Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৩৬ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

প্রযুক্তি রপ্তানির যোগ্যতাও অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রযুক্তি শুধু আমদানি করেই আমরা এগিয়ে যাব না, বিদেশে রপ্তানি করার যোগ্যতাও অর্জন করতে হবে।

তিনি বলেন, নতুন প্রজস্মকে তাই বিশ্বমানের প্রযুক্তিজ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে। নতুন জ্ঞান অনুসন্ধান ও সৃষ্টি করতে হবে।

তিনি আজ ঢাকায় মতিঝিল মডেল স্কুল এ্যান্ড কলেজের নবীনবরণ ও বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তরুণ প্রজন্মই আধুনিক বাংলাদেশ নির্মাণ করবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ভবিষ্যৎ বাংলাদেশ নির্মাণের অগ্রবাহিনী হিসেবে তরুণ প্রজন্মকে গড়ে তুলতে হবে।

বাংলাদেশের নানা উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, শিক্ষাক্ষেত্রেও বাংলাদেশে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে। সকলের মতামত ধারণ করে ’জাতীয় শিক্ষানীতি-২০১০’ প্রণয়ন করা হয়েছে। এটা এখন বাস্তবায়ন করা হচ্ছে।

শিক্ষকদেরকে সকলের মাথার মনি এবং মানুষ গড়ার কারিগর উল্লেখ করে নাহিদ বলেন, শিক্ষকরাই আমাদের মুল শক্তি। তারাই নিয়ামক শক্তি। তারাই দেশ গড়ার জন্য ভাল ও যোগ্য মানুষ তৈরি করবেন।

প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আওলাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মো. শামসুল হুদা এবং মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা শামসী বক্তব্য রাখেন।

পরে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।