Press "Enter" to skip to content

প্রভোস্ট শবনমকে বরখাস্ত, কুয়েত মৈত্রীতে ভোটগ্রহণ শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে স্থগিত কুয়েত-মৈত্রী হলে ভোটগ্রহণ শুরু হয়েছে। বেলা ১১টা ১০ মিনিটে শুরু হয় ভোটগ্রহণ, যা চলবে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত। ওই হল থেকে বস্তাভর্তি সিল মারা ব্যালট পাওয়ার পর ওই হলের প্রভোস্টকে বরখাস্ত করা হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন হলের প্রভোস্ট শবনম জাহানকে অব্যাহতি দিয়ে ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মাহবুবা নাসরিনকে নতুন দায়িত্ব দেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যমকে জানান, শবনম জাহানকে অব্যাহতি দিয়ে মাহবুবা নাসরিনকে নতুন দায়িত্ব দেয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, হলের অডিটোরিয়ামে একটি কক্ষ আগে থেকেই বন্ধ রাখা হয়েছিল। পরে সকালে সেই কক্ষ থেকে প্রার্থী ও ভোটাররা এক বস্তা ব্যালট উদ্ধার করেন। তাতে ছাত্রলীগের প্রার্থীদের নামে সিল মারা ছিল। পরে প্রার্থী ও শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচনী কর্মকর্তারা ভোট বন্ধ করে দেন।

এদিকে অনিয়ম তদন্তে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ সামাদকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি করা হয়েছে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮টায়। একটানা দুপুর দুইটা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। একই সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল সংসদের নির্বাচন।

Mission News Theme by Compete Themes.