ব্রেকিং নিউজ

সকাল ১০:৫৯ ঢাকা, সোমবার  ২০শে আগস্ট ২০১৮ ইং

আইনমন্ত্রী আনিসুল হক
আইনমন্ত্রী আনিসুল হক, ফাইল ফটো

প্রধান বিচারপতি ‘বিদেশ ছিলেন’ জোর করব কোত্থেকে?

প্রধান বিচারপতি এসকে সিনহাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে, বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এগুলো হচ্ছে অবাস্তব বক্তব্য। বিদেশ থেকে তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন, সেখানে আমরা তাকে জোর করব কোত্থেকে?

শনিবার গুলশানে নিজের বাড়িতে সাংবাদিকদের এই প্রতিক্রিয়া জানান আইনমন্ত্রী।

নতুন কেউ প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়ার আগ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা দায়িত্ব পালন করবে বলেও জানান তিনি।

এ সময় বিএনপি নেতাদের ইঙ্গিত করে আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতির পদত্যাগের জন্য বিদেশে তো আমরা পিস কিপিং ফোর্স পাঠাইনি…পাঠিয়েছি? সুতরাং এগুলো হচ্ছে অবাস্তব বক্তব্য। যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, তারা হয়তো এসব কথা বলেন। আমি তাদের শুধু বলব, পানি অত্যন্ত স্বচ্ছ, সেখানে মাছ শিকার করার কোনো উপায় নেই।

বিএনপি অভিযোগ ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে গত অক্টোবরে প্রধান বিচারপতিকে জোর করে ছুটি দিয়ে বিদেশ যেতে বাধ্য করা হয়েছে। গতকাল রাতে শনিবার এসকে সিনহার পদত্যাগের খবর আসার পরও বিএনপি নেতারা অভিযোগ করেছেন, বিচারপতি সিনহাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে।

জবাবে আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতি নিজে অসুস্থতার কারণে প্রথমে ছুটি নিয়েছেন। তারপরে আমিও হতভম্ব হয়েছি যে তিনি বললেন, আমি (প্রধান বিচারপতি) সুস্থ। এরপর তিনি বিদেশ চলে গেলেন। বিদেশ থেকে তিনি (পদত্যাগ)পত্র পাঠিয়েছেন। সেখানে তো জোর করার সুযোগ নেই।