Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:০৩ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক
সচিবালয়ের নিজ দফতরে সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক

“প্রধান বিচারপতিরা পৃথিবীর কোথাও জনসম্মুখে এত উষ্মা প্রকাশ করেন না”

পৃথিবীর কোনো দেশের প্রধান বিচারপতিরা জনসম্মুখে এত উষ্মা প্রকাশ করেন না বলে দাবি করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। বুধবার সচিবালয়ের নিজ দফতরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলন মন্ত্রী এ কথা বলেন।

এর আগে প্রধান বিচারপতি গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, ‘সব সরকারের আমলেই বিচার বিভাগের সঙ্গে বিমাতাসুলভ আচরণ চলে আসছে। প্রশাসন কোন সময়ই চায়নি বিচার বিভাগ স্বাধীনভাবে চলুক। অথচ বিচার বিভাগ প্রশাসনেরও নিরাপত্তা দিয়ে থাকে। বিচার বিভাগ কারো প্রতিদ্বন্দ্বী নয়।’ ‘প্রশাসনের কর্মকর্তারা নিজ বিভাগে নিরাপত্তা না পেলে বিচার বিভাগের কাছে আসেন। বিচার বিভাগ তাদের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে ভূমিকা রাখে। শুধু টাকা থাকলেই উন্নত দেশ হয়না। উন্নয়নের জন্য দুর্নীতি প্রতিরোধ, বিচার বিভাগের স্বাধীনতা ও আইনের শাসন নিশ্চিত করতে হবে।’

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, পৃথিবীর কোনো দেশের প্রধান বিচারপতিরা জনসম্মুখে এত উষ্মা প্রকাশ করেন না। তার যদি কোনো ক্ষোভ-দুঃখ থাকে, তাহলে সেটা আমাদের কাছে বললেই পারেন।

 

সম্পর্কিত সংবাদ

প্রশাসন কখনো চায়নি বিচার বিভাগ স্বাধীনভাবে চলুক : প্রধান বিচারপতি