ব্রেকিং নিউজ

সকাল ৬:০৪ ঢাকা, সোমবার  ২০শে আগস্ট ২০১৮ ইং

“প্রধান আসামি হওয়া উচিৎ পুলিশের”

কালিহাতীর ঘটনার প্রধান আসামি হওয়া উচিৎ পুলিশের বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
সোমবার দুপুরে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগীয় শাখার আয়োজনে শেখ হাসিনার চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ পুরস্কার লাভ উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

টাঙ্গাইলের কালিহাতীর ঘটনা সম্পর্কে সুরঞ্জিত বলেন, কালিহাতীর ঘটনার প্রধান আসামি হওয়া উচিৎ পুলিশের। পুলিশ কার নির্দেশে গুলি চালিয়েছে সেটাও বের করার দায়িত্ব পুলিশের। এর দায়ভার কোনো গণতান্ত্রিক সরকার নিতে পারে না।

উল্লেখ্য, গত শুক্রবার নির্যাতনের প্রতিবাদে কালিহাতীতে বিক্ষোভরত জনতার ওপর পুলিশ গুলি চালিয়েছে  ফলে ৪জন নিহত হন ।

সম্প্রতি অনুষ্ঠিত মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হলে পুনরায় পরীক্ষা নেয়ার দাবিও জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
সুরঞ্জিত বলেন, যদি মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে থাকে তাহলে আবার সেই পরীক্ষা নেয়া হোক। যেহেতু প্রশ্ন ফাঁসের অভিযোগ আসার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কয়েকজনকে গ্রেফতার করেছে তাই এ ঘটনা তদন্ত না করে ফল প্রকাশ করা ঠিক হয়নি। বিতর্কিত অবস্থায় স্বাস্থ্য মন্ত্রণালয় কীভাবে পরীক্ষার ফল প্রকাশ করে প্রশ্ন করেন সাবেক এ মন্ত্রী।
স্বাস্থ্যমন্ত্রী নাসিমের কথা ‍উল্ল্যেখ করে আওয়ামী লীগের প্রবীণ এ রাজনীতিবিদ বলেন, তার মতো একজন মন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা অবস্থায় এ ধরনের ঘটনা জাতি আশা করে না।

সংগঠনের আহ্বায়ক মাকসুদুর রহমান খান মাকসুদ আলোচনা সভায় সভাপতিত্ব করেন। এসময় আরোবক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ডীন মোহাম্মদ আকতারুজ্জামান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি ফাতেমা জলিল সাথী, ব্যারিস্টার সোহরাব খান ও স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু প্রমুখ।