ব্রেকিং নিউজ

রাত ৮:২৯ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী সফর শেষে দেশে ফিরেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে আজ ওয়াশিংট থেকে দেশে ফিরেছেন।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফর সঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ার লাইন্সের ফ্লাইট ইকে-৫৮৬ সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান থেকে নেমে আসার পর সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, রেলওয়ে মন্ত্রী মুজিবুল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র, মন্ত্রী, উপমন্ত্রী এবং পদস্থ সরকারি কর্মকর্তারাও প্রধানন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা এমিরেটসের ফ্লাইটে গতরাতে ওয়াশিংটনের ডুলেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ এবং ঢাকার পথে দুবাইয়ে চার ঘন্টা যাত্রাবিরতি করেন।

প্রধানমন্ত্রী উত্তর আমেরিকার দুটি দেশ সফরে ১৪ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করেন। শেখ হাসিনা প্রথম পর্যায়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে ঘাতক ব্যাধির ওপর পঞ্চম রিপ্লেইসমেন্ট কনফারেন্স অব গ্লোবাল ফান্ড (জিএফ) সম্মেলনে যোগ দিতে ১৫ থেকে ১৮ সেপ্টেম্বর কানাডায় চারদিনের সফর করেন।

তিনি দ্বিতীয় পর্যায়ে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে নিউইয়র্ক যান। সেখানে অবস্থানকালে তিনি বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন এবং আন্তর্জাতিক ইস্যু নিয়ে আলোচনায় অংশ নেন।

প্রধানমন্ত্রী ‘প্লানেট ৫০:৫০ চ্যাম্পিয়ন’ এবং ‘এজেন্ট অব চেঞ্জ এ্যাওয়ার্ড’ পাওয়া ও যুক্তরাষ্ট্র-কানাডায় সাফল্যজনক সফরের জন্য আওয়ামী লীগ তাঁর আগমনে বিপুল সংবর্ধনার আয়োজন করে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর প্রথম সারির বিপুল সংখ্যক নেতা-কর্মী তাঁকে অভিনন্দন জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন পর্যন্ত রাস্তার দু’পাশে লাখো মানুষ জাতীয় পতাকা, ব্যানার ও প্লাকার্ড, বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের প্রতিকৃতি নিয়ে অবস্থান করে। আন্তর্জাতিক অঙ্গনে প্রধানমন্ত্রীর সাফল্যের প্রশংসা করে তারা বিভিন্ন ধরনের স্লোগান দেয়।