Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:০৮ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গোয়ায় লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গোয়ায় লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ শীর্ষ সম্মেলনে যোগদানের জন্য আজ সকালে এখানে পৌঁছালে তাঁকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

শনিবারে থেকে ভারতের দক্ষিণ-পশ্চিম রাজ্য গোয়ায় শুরু হওয়া দুই দিনব্যাপী এই সম্মেলনের থিম হচ্ছে- ‘ব্রিকস-বিমসটেক : একটি অংশীদারিত্বের সুযোগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ১০টা ১৫মিনিটে (ভারতীয় সময়) গোয়া নেভাল বেইজ এয়ারপোর্টে পৌঁছায়।

ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমজে আকবর, গোয়ার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আলিনা সালদানহা, গোয়া সরকারের সচিব (কোপারেশন) পদ্মা জেসওয়াল, দিল্লীতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, মুম্বাইয়ে ডেপুটি হাইকমিশনার সামিনা নাজ গোয়া এয়ারপোর্টে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দরে পৌঁছার পর বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ভারতীয় সশস্ত্র বাহিনীর একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন। তখন তাঁর সম্মানে শিল্পীরা স্থানীয় সাংস্কৃতিক কার্যক্রম প্রদর্শন করেন।

পরে একটি মোটর শোভাযাত্রার মাধ্যমে প্রধানমন্ত্রীকে হোটেল দ্য লীলা গোয়ায় নিয়ে আসেন। সফরকালে তিনি ভারতের দক্ষিণ-পশ্চিম রাজ্য গোয়ার এই হেটেলে অবস্থান করবেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী আজ বিকালে বিমসটেক লিডারস রিট্্িরট এবং ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ শীর্ষ সম্মেলনে উপস্থিত থাকবেন।

শীর্ষ সম্মেলনের ফাঁকে আজ রাতে প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সকালে দেশে ফিরবেন।