ব্রেকিং নিউজ

সকাল ৭:৫৬ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

প্রধানমন্ত্রী নকল করে পাস করায় জনগণের মনের কথা বোঝেন না-রিজভী

আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তারা শিক্ষাব্যবস্থা ধ্বংস করে মন্তব্য করে বিএনপি যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, “প্রধানমন্ত্রী নকল করে পাস করায় জনগণের মনের কথা বোঝেন না। সরকার দলীয়করণ করতে গিয়ে শিক্ষাব্যবস্থাকে কালিমাযুক্ত করেছে। এ সরকার যখনই ক্ষমতায় আসে তখনই শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করার ষড়যন্ত্র করে। আর শিক্ষাব্যবস্থা ধ্বংস করা মানে জাতির মেরুদণ্ডতে আঘাত করা। বর্তমান সরকার পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে দলীয় শিক্ষক নিয়োগ দিয়ে সাংবিধানিক সর্বোচ্চ প্রতিষ্ঠান পিএসসিকেও দলীয়করণ করেছে। এর উদ্দেশ্য হচ্ছে- ছাত্রলীগ কর্মীদের নামে মাত্র পরীক্ষা নিয়ে অবৈধভাবে চাকরি দেয়া।
রোববার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকে জাতির মেরুদণ্ডের ওপর চরম আঘাত বলে মন্তব্য করে রিজভী বলেন, বর্তমান সরকার পরিকল্পিতভাবে শিক্ষাব্যবস্থা ধ্বংস করছে। প্রশ্নপত্র ফাঁস করছে। পাসের হার বাড়িয়ে দিয়ে জেনেশুনে বিষপান করছে। প্রশ্নফাঁস নিয়ে শিক্ষামন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

শনিবার বিকেলে হবিগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তাকে চূড়ান্ত পতনের আগে পাগলের প্রলাপ ও প্রজ্জলিত রোষানলে মহাকুণ্ডলি বলে মন্তব্য করেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘কী ভয়ঙ্কর ভাব ধরে প্রধানমন্ত্রী কী বক্তব্য রাখেন। তার বক্তব্য নিম্নরুচির বহিঃপ্রকাশ, দুর্বল কাণ্ডজ্ঞান ও মনোবৈকল্যগ্রস্ত মানসিকতার বহিঃপ্রকাশ।
প্রসঙ্গত, হবিগঞ্জের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বিএনপি নির্বাচনে না আসায় ভালোই হলো, খালেদা সংসদে না থাকায় খিস্তিখেউর শুনতে হয় না।
এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. জেডএম জাহিদ হোসেন, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন