ব্রেকিং নিউজ

সকাল ১১:৩৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী কাল সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন

শীর্ষ মিডিয়া ২৪ অক্টোবর ঃ   প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেলসমৃদ্ধ সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) সাথে সম্পর্ক আরো জোরদার এবং দেশটিতে জনশক্তি রফতানি বৃদ্ধির লক্ষ্য নিয়ে তিনদিনের এক সরকারি সফরে আবুধাবির উদ্দেশ্যে কাল ঢাকা ত্যাগ করবেন।
প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহন করা জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল সাড়ে ৮টার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা।
ফ্লাইটটি বেলা সাড়ে ১১টায় (ইউএই সময়) আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সংযুক্ত আরব আমিরাতে তিনদিনের এ দ্বিপাক্ষিক সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ২৬ অক্টোবর আবুধাবিতে জাতির মাতা শেখ ফাতিমা, যুবরাজ মোহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ান এবং পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।
শেখ হাসিনা আবুধাবিতে বাংলাদেশী কমিউনিটির দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন।
আগামী ২৭ অক্টোবর তিনি ইউএই’র ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মকতুমের সঙ্গে বৈঠক করতে দুবাই যাবেন।
এ বৈঠকের পর প্রধানমন্ত্রী রাস আল-খাইমাহ’র (আরএকে) শাসক শেখ সৌদ বিন আকর আল কাশিমির সঙ্গে বৈঠকের জন্য সেখানে যাবেন। বৈঠকের আগে তিনি আরএকে শাসকের দেয়া এক মধ্যাহ্নভোজে অংশ নেবেন।
সেখান থেকে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের স্বদেশগামী ভিভিআইপি ফ্লাইট ধরতে আবারো দুবাইয়ে আসবেন। ফ্লাইটটি বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে রওনা হয়ে রাত সাড়ে ১১টার দিকে ঢাকায় পৌঁছাবে বলে ধারণা করা যাচ্ছে।
সূত্র জানায়, সফরকালে বাংলাদেশ ও ইউএই’র মধ্যে বাণিজ্য, জনশক্তি ও বিনিয়োগ সংক্রান্ত বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।