Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী ইতালির মিলানে পৌঁছেছেন

শীর্ষ মিডিয়া ১৫ অক্টোবর ঃ    প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম এশিয়া-ইউরোপ মিটিং (আসেম) শীর্ষ সম্মেলন ২০১৪-এ যোগদান করতে চার দিনের সরকারি সফরে আজ বিকেলে ইতালির মিলানে পৌঁছেছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানান,প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে মিলান মালপেনসা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

শেখ হাসিনা আজ সকালে মিলানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।
মালপেনসা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শাহাদাত হোসেন এবং মিলানে বাংলাদেশ কনসাল জেনারেল রেজিনা আহমেদ। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে কার্লটন হোটেল বাগলিওনিতে নিয়ে যাওয়া হয়। সফরকালে প্রধানমন্ত্রী এখানে অবস্থান করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ অক্টোবর শীর্ষ সম্মেলন ‘এশিয়া পার্টনারশিপ ইন এড্রেসিং গ্লোবাল মেটার্স ইন এন ইন্টার-কানেকটেড ওয়ার্ল্ড’ শীর্ষক ভাষণ দেবেন। তিনি অন্যান্য নেতৃবৃন্দের সাথে আনুষ্ঠানিক অভ্যর্থনা এবং শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অধিবেশনেও যোগ দেবেন।

শীর্ষ সম্মেলনের পাশাপাশি শেখ হাসিনা ইতালির প্রধানমন্ত্রী মেট্টেরো রেনজি, গ্রীসের প্রধানমন্ত্রী এন্টিনিয়াস সি সামারাস, সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লফভেন এবং নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রুট্টের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। তিনি মিলানে প্রবাসী বাংলাদেশীদের দেয়া সংবর্ধনায়ও যোগ দেবেন। ১৮ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।

Mission News Theme by Compete Themes.