ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৬ ঢাকা, বৃহস্পতিবার  ১৯শে জুলাই ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর সঙ্গে রাশিয়ার জ্বালানি সংস্থার ডিজির সাক্ষাৎ

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত জ্বালানি সংস্থা রোসাটমের মহাপরিচালক আলেক্সেই লিখাচেভ আজ এখানে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

আজ দুপুরে বহুল প্রতীক্ষিত দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণকাজের আনুষ্ঠানিক উদ্বোধনের প্রাক্কালে রাশিয়ার রাষ্ট্রায়ত্ত জ্বালানি সংস্থার এই শীর্ষ কর্মকর্তা প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ‘বৈঠকে আলেক্সেই লিখাচেভ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।’

জ্বালানিকে অর্থনৈতিক উন্নয়নের চাবিকাঠি উল্লেখ করে রোসাটমের মহাপরিচালক বলেন, এ প্রকল্প সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান করা হবে।

লিখাচেভ উল্লেখ করেন যে, ভারতও এই প্রকল্পের সঙ্গে যুক্ত হতে পারে।

প্রধানমন্ত্রী রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সহায়তার জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, ‘এ মেগা প্রকল্পটির কাজ নির্বিঘ্নে পরিচালিত হতে দেখে আমি আনন্দিত।’

রাশিয়ার সাথে বাংলাদেশের বিশেষ সম্পর্ক রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে মস্কোর অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।