ব্রেকিং নিউজ

সকাল ৯:৪২ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

প্রধানমন্ত্রীর নয়, নতুন ইসি জনমতের প্রতিফলন: কাদের

আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর নয়, নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে জনমতের প্রতিফলন ঘটেছে। সুশীল সমাজসহ সবার কাছেই নতুন ইসি গ্রহণযোগ্যতা পেয়েছে।

আজ বুধবার রাজধানীর একটি হোটেলে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মাণকাজের চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি আগামী নির্বাচনে অংশ না নিলে তাদের সাংগঠনিক কার্যক্রম আরো দুর্বল হয়ে পড়বে। কারো একক সিদ্ধান্তে নির্বাচন কমিশন গঠন হয়নি, সবার মতামতের ভিত্তিতেই এটি হয়েছে। সুশীল সমাজসহ সবার কাছেই নতুন ইসি গ্রহণযোগ্যতা পেয়েছে।’

‘নতুন ইসি গঠনে প্রধানমন্ত্রীর পছন্দেরই প্রতিফলন ঘটেছে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নিয়েছেন, রাষ্ট্রপতি নিজে এক তরফা কোন সিদ্ধান্ত নেননি। সার্চ কমিটি হয়েছে, তারা আলাপ-আলোচনা করেছেন। বিভিন্ন দলের সাথে তাদের সংলাপ হয়েছে। সার্চ কমিটি দেশের বিশিষ্ট জনদের সাথেও মতবিনিময় করেছে। প্রথমে বার জনের সঙ্গে এবং আবার পাঁচ জনের সঙ্গে আলোচনা করেছেন যাতে কোন খুত না থাকে। এরপরেও আমার মনে হয় এটি নিয়ে কোন দ্বিধা দ্বন্ধ থাকা উচিত নয়।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির মনোভাবই হলো- মানি না, মানব না। বিএনপি সবকিছুতেই সন্দেহ করে। এ ইসির অধীনে আগামী নির্বাচনে আসবে বিএনপি। এ কমিশন নিরপেক্ষ হবে। নাগরিক সমাজও ইসি নিয়ে কোনো বিরূপ মন্তব্য করেনি।