Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:২১ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রীর কাছে পিএসসি, জেএসসি’র ফলাফল হস্তান্তর

চলতি বছরেরর প্রাথমিক স্কুল সার্টিফিকেট (পিএসসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং সমমানের অন্যান্য পরীক্ষার ফলাফল আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান আজ সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করেন।
একই অনুষ্ঠানস্থল থেকে প্রধানমন্ত্রী সারাদেশে পাঠ্য বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।
আগামী ১ জানুয়ারি থেকে শুরু পরবর্তী শিক্ষা বছরের প্রি-প্রাইমারী থেকে নবম গ্রেড পর্যন্ত ৪,৪১৬,৭২৮ জন শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ হিসেবে মোট ৩৩৩,৭৬২,৭৬০টি বই বিতরণ করা হবে।
আটটি সাধারণ শিক্ষা বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যানগণ এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের সংশ্লিষ্ট বোর্ডের জেএসসি ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল হস্তান্তর করেন।
জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৩,২৫,৯৩৩ শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে মোট ২০,৯৮,০৮২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার প্রায় ৯২ শতাংশ।
পিএসসি ও এবতেদায়ী পরীক্ষায় ৩২,৫৪,৫১৪ জন শিক্ষার্থীর মধ্যে মোট ২৭,৯৭,২৯৪ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৯৮.৫২ শতাংশ।
অনুষ্ঠানে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নে তাঁর সরকারের অব্যাহত প্রয়াসের উল্লেখ করে বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি কাক্সিক্ষত উন্নয়ন লাভ করতে পারে না।
শেখ হাসিনা দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, আগামীকাল উদযাপিত পাঠ্যবই উৎসব জনগণের জন্য নতুন বছরের উপহার।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি ‘উত্তরীয়’ পরিয়ে দেন।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মোতাহার হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, শিক্ষা সচিব সোহরাব হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা সচিব হুমায়ুন খালিদ, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, এনসিটিবি চেয়ারম্যান নারায়ণ চন্দ্র পাল এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।