Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৫৪ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে ঢাকায় জনতার ঢল নেমেছিল”

জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর ১টা ২০ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর তাকে বহনকারী গাড়ি বহর  গণভবনের দিকে রওনা দেয়। এর আগে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি ০০২) সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন প্রধানমন্ত্রী। সেখানে তাকে অভ্যর্থনা জানান সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ। সেখানে এক ঘণ্টা যাত্রাবিরতির পর ১২টা ৫০ মিনিটে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন।শুক্রবার লন্ডন স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে বাংলাদেশের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ পদক চ্যাম্পিয়নস অব দ্য আর্থ অর্জন করায় বিমানবন্দর থেকে শুরু করে গণভবনে ফেরার পথে রাস্তার দুপাশে দাঁড়িয়ে শুভেচ্ছা জানানোর মাধ্যমে প্রধানমন্ত্রীকে হাজার হাজার নেতাকর্মী সংবর্ধনা জানান। বিমানবন্দর সড়ক থেকে শুরু করে কুড়িল-বনানি-মহাখালী হয়ে গণভবনের পথে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে জনতার ঢল নামে। এসময় প্রধানমন্ত্রীর গাড়িবহর ধীরে ধীরে পথ অতিক্রম করে। বেলা সোয়া ২টায় প্রধানমন্ত্রীর গাড়িবহর গণভবনে পৌঁছায়।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে সফরসঙ্গীদের নিয়ে লন্ডন হয়ে ২৩ সেপ্টেম্বর রাতে নিউইয়র্কে পৌঁছান শেখ হাসিনা। সেখানে ২৮ সেপ্টেম্বর তাকে চ্যাম্পিয়নস অব দ্য আর্থ পুরস্কার দেয়া হয়। এছাড়া তিনি আইসিটিবিষয়ক আরও একটি পুরস্কার পান।

দেশে ফেরার উদ্দেশে বৃহস্পতিবার নিউইয়র্ক থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে স্থানীয় সময় সকাল সোয়া ৮টায় লন্ডনের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী। রাত আটটায় তিনি লন্ডনে পৌঁছান। সেখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ছোট বোন শেখ রেহানা, তার কন্যা ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকী, যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার এবং দলের যুক্তরাজ্য শাখার নেতাকর্মীরা তাকে অভ্যর্থনা জানান।

প্রধানমন্ত্রীর দেশে ফেরা উপলক্ষ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবেন যাওয়ার রাস্তার দুধারে সকাল থেকে নেতামর্কীরা দাঁড়িয়ে থাকে তাকে সংবর্ধনা দেয়ার জন্য। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোট পূর্ব থেকেই এ সংবর্ধনা সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় দলটির যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফকে সার্বিক তত্ত্বাবধানের দায়িত্ব দিয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয় প্রধানমন্ত্রীকে দেয়া এ সংবর্ধনা সফল করতে।

প্রধানমন্ত্রীকে দেয়া এ সংবর্ধনার জন্য আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা দলের সহযোগী সংগঠন, ঢাকা মহানগর আওয়ামী লীগ, গাজীপুর জেলা, গাজীপুর মহানগর, সাভার, আশুলিয়া, কেরানীগঞ্জ ও রূপগঞ্জ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকাসহ এসব এলাকার দলীয় সংসদ সদস্যদের সঙ্গে যৌথসভা করেন। এছাড়া বিশেষ বর্ধিত সভা করে ঢাকা মহানগর আওয়ামী লীগ।