ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৩৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া ও মন্ত্রী মোহাম্মদ নাসিম
খালেদা জিয়া ও মন্ত্রী মোহাম্মদ নাসিম

প্রধানমন্ত্রীকে নিয়ে ভদ্র ভাবে কথা বলতে হবে, খালেদার মন্তব্যের জবাবে নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিজের চেহারা আয়নায় দেখার পরামর্শ দিয়ে বলেছেন, বিএনপির কাছ থেকে আওয়ামী লীগকে ভদ্রতা শিখতে হবে না।
তিনি বলেন, ‘বিএনপি নেত্রীকে আগে নিজের চেহারা আয়নায় দেখতে হবে। তার পর অন্যের সমালোচনা করতে হবে। প্রধানমন্ত্রীকে নিয়ে কথা বললে ভদ্র ভাবে কথা বলতে হবে। তাই বলি ভদ্রতা বিএনপির কাছ থেকে আওয়ামী লীগের শেখার কিছু নেই। আমরা যা বলি চিন্তাভাবনা করেই বলি।’
নাসিম আজ বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন। মঙ্গলবার নারী দিবস উপলক্ষে মহিলা দলের নেত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় কালে বেগম খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের জবাব দিতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
‘আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে আছে’ বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, শেখ হাসিনা কাউন্সিলারদের ভোটে প্রধানমন্ত্রী হননি। তিনি জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী হয়েছেন। জনগণ আমাদের ভোট দিয়ে ক্ষমতায় এনেছে।
‘আজ মহিলারা কোথায় নিরাপদ নয়, শিশুরাও নির্যাতিত’ খালেদা জিয়ার এই বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ২০১৫ সালে আপনি যে ভাবে নারী ও শিশুদের আগুনে পুড়িয়ে হত্যা করেছেন, দেশের মানুষ তা এখনও ভুলে যায়নি।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বক্তব্যে শুনে বিস্মৃত হয়েছি। তিনি যখন কথা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুধু হাসিনা বলেন। এটা কোন ধরনের উক্তি, কোন ধরনের সভ্যতা। আপনি যখন ক্ষমতায় ছিলেন তখন আপনার দলের মনোনিত তৎকালিন রাষ্ট্রপ্রতি একিউএম বদরুদোজা চৌধুরীকে বঙ্গভবন থেকে টেনে হিচরে বের করেছিলেন, আপনার দলের নেতারা তাকে রেল লাইনের উপর দিয়ে দৌড়িয়ে পালাতে বাধ্য করেছিল। তখন আপনার ভদ্রতা কোথায় ছিল?
ভারতের রাষ্ট্রপ্রতি প্রণব মুখার্জির বাংলাদেশ সফর কালীন সময়ে খালেদা জিয়ার স্বাক্ষাত না করার প্রসঙ্গ টেনে মোহাম্মদ নাসিম বলেন, একজন বিদেশী অতিথি ভারতের রাষ্ট্রপ্রতি প্রণব মুখার্জির সাথে যে আচরণ করেছেন, এটা কোন সভ্যতার মধ্য পড়ে? এটা করে তিনি (খালেদা জিয়া) দেশের ভারমূর্তি শুধু কলুষিত করেননি, ভাবমূর্তি ধুলোয় মিশিয়ে দিয়েছেন। সে সময়ে তিনি যে আচরণ করেছিল সেটা কোন সভ্যতার মধ্য পড়ে?
‘১৫টি মামলা নিয়ে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছেন’ বিএনপি নেতা খোন্দকার মোশারফ হোসেনের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, মোশারফ হোসেন একজন শিক্ষিত মানুষ তিনি কি ভাবে এই কথা বলতে পারলেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছেন জনগণের ভোটে।