ব্রেকিং নিউজ

দুপুর ২:২৫ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আবুল মাল আব্দুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ফাইল ফটো

প্রতিশ্রুতির ৩ বছর আগেই সিলেটের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছবে

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, ২০১৮ সালের মধ্যেই সিলেটের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছাবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ২০২১ সালের মধ্যে দেশের প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, তবে সিলেটের ঘরে ঘরে এর ৩ বছর আগেই বিদ্যুৎ পৌঁছে যাবে।
আজ বিকেলে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে ২২ কিলোমিটার বিদ্যুতায়নের উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পের মাধ্যমে ইউনিয়নের বৃহত্তর দশগ্রাম আলীনগর এলাকার প্রায় এক হাজার ৫০ পরিবার বিদ্যুতায়নের আওতায় এসেছে।
এটি ছিল অর্থমন্ত্রীর নির্বাচনী এলাকায় দেয়া প্রতিশ্রুতির অন্যতম অংশ। আলোকিত সিলেট গড়ার ধারাবাহিকতায় অর্থমন্ত্রীর উদ্যোগে এ অঞ্চলে যোগাযোগ সড়ক নির্মাণ করা হয়েছে। অল্প সময়ের মধ্যে এ এলাকার মানুষ যোগাযোগ সড়ক ও বিদ্যুতের আলো পেয়ে বেশ খুশি। পুরো এলাকায় এখন উৎসবের আমেজ বিরাজ করছে। অনুষ্ঠানস্থলে সর্বস্তরের মানুষ উপস্থিত হয়ে অর্থমন্ত্রীর প্রতি তাদের কৃতজ্ঞতা জানান।
বক্তৃতাকালে অর্থমন্ত্রী আরো বলেন, বিদ্যুত হচ্ছে জাতীয় শক্তি। এর আলোয় মানুষের কর্মক্ষমতা বেড়ে যায়। আমরা এ শক্তিকে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়ে দেশের উন্নয়নকে তরান্বিত করতে চাই।
তিনি বলেন, বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদনের পরিমাণ বর্তমানে কয়েকগুণ বেড়েছে। এর কৃতিত্ব আপনাদের, দেশের জনগণের। কারণ, বিগত নির্বাচনে জনগণ যোগ্য নেতৃত্ব নির্বাচন করেছে। শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় বসিয়েছে।
তিনি বিদ্যুতের যথাযথ ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেন, দেশকে দ্রুতগতিতে এগিয়ে নিতে বিদ্যুত একটি বড় শক্তি। আগামী দিনে বিদ্যুৎকে কাজে লাগিয়ে দেশের প্রতিটি অঞ্চল আলোকিত করা হবে। তার মাধ্যমে দেশ সর্বদিক দিয়ে এগিয়ে যাবে।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদের সভাপতিত্বে ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিনের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) সুনীল চন্দ্র দে, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২’র জেনারেল ম্যানেজার দিলীপ চন্দ্র সরকার প্রমুখ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ন্যাশনাল টি বোর্ডের চেয়ারম্যান সাবেক সচিব ড. একে আবদুল মুবিন, সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন, প্রবাসী আওয়ামী লীগ নেতা হিরণ মিয়া প্রমুখ।