ব্রেকিং নিউজ

সকাল ১০:৫৭ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

পৌর নির্বাচন সুষ্ঠু করে দেখিয়ে দেন

সরকার ও নির্বাচন কমিশনকে উদ্দেশ্যে করে বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন বলেছেন, পৌরসভা নির্বাচনে জাতীয় ও সিটি নির্বাচনের পুনরাবৃত্তি করবেন না। তা করা হলে জনগণ আপনাদের ঘৃণা করবে। তিনি বলেন, পৌর নির্বাচন সুষ্ঠু করে দেখিয়ে দেন আপনারা জনগণের মতামতকে গ্রহণ করেন। পৌর নির্বাচন সুষ্ঠু না হলে এর দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে।
শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। মহান বিজয় দিবস উপলক্ষে “আজকের গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট” শীর্ষক এ সভা পরিচালনা করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন সরদার।
পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে সক্ষম না হলে পদ থেকে সরে দাঁড়াতে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানিয়ে খন্দকার মাহাবুব হোসেন বলেন, সরকারের চাপে সুষ্ঠু নির্বাচন করতে না পারলে সরে পড়েন। তাহলে আপনাদের মুখ রক্ষা পাবে। জনগণকে বলুন- আপনারা সরকারের অশুভ চাপের কারণে নির্বাচন সুষ্ঠু করতে না পেরে সড়ে গেছেন।
বিএনপি চেয়ারপার্সনের এই উপদেষ্টা বলেন, জনগণের সরকার না থাকলে গণতন্ত্রে বাধা হয়ে দাঁড়ায়। আর গণতন্ত্র বাধা হলে উগ্রপন্থার আবির্ভাব হয়। আর তখন প্রশাসন দিয়ে দেশে শান্তি রক্ষা করা যায় না।
তিনি বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই। সরকার উন্নয়নের নামে জনগণকে ধোকা দিচ্ছে। উন্নয়নের ধুয়া তুলে শেষ রক্ষা করতে চায়। তবে তাদের শেষ রক্ষা হবে না। অতীতে অনেক সরকার উন্নয়নের ধুয়া তুলেও ক্ষমতায় টিকে থাকতে পারেনি।
আয়োজক সংগঠনের সভাপতি হাজি মো. লিটনের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।