ব্রেকিং নিউজ

সকাল ৮:৫৮ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

পৌর নির্বাচনে গণসংযোগে নামবেন খালেদা জিয়া

আসন্ন পৌরসভা নির্বাচনে গণসংযোগে নামবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরিবেশ অনুকূলে থাকলে রাজধানীর আশপাশের পৌরসভায় দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার মধ্য দিয়েই প্রচার শুরু করবেন। এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত নেতারা রোডম্যাপ তৈরি করছেন। কবে কখন কোন এলাকায় যাবেন তা স্থানীয় নেতাদের সঙ্গে আলাপ করে চূড়ান্ত করা হবে। নেতাকর্মীদের প্রত্যাশা, খালেদা জিয়া নির্বাচনী মাঠে নামলে পরিস্থিতি পাল্টে যাবে। মামলা-হামলার কারণে যেসব নেতাকর্মী এলাকাছাড়া, তারা নির্বাচনী মাঠে ফিরে আসার সাহস পাবেন। তৃণমূল কর্মী-সমর্থকদের মাঝে চাঙ্গাভাব ফিরে আসবে।
আগামী ৩০ ডিসেম্বর ঢাকার আশপাশে যেসব পৌরসভায় নির্বাচন হবে, তার মধ্যে আছে ঢাকা জেলার ধামরাই ও সাভার, নারায়ণগঞ্জের তারাব ও সোনারগাঁ, মানিকগঞ্জ সদর ও সিংগাইর, মুন্সিগঞ্জ সদর ও মিরকাদিম, নরসিংদী সদর, মাধবদী, মনোহরদী প্রমুখ। একই দিন সারা দেশে ২৩৪টি পৌরসভায় নির্বাচন হবে।
সূত্র জানায়, আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি। নির্বাচন পরিচালনা ও সার্বিক তদারকির লক্ষ্যে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সমন্বয়ে গঠন করা হয়েছে ১৯টি টিম। বৃহত্তর ১৯ জেলার প্রতিটিতে একটি করে টিম কাজ করছে। তারা স্থানীয়ভাবে নির্বাচনকেন্দ্রিক যাবতীয় তথ্যকেন্দ্রে পাঠানো শুরু করেছেন। প্রশাসনসহ ক্ষমতাসীন দলের কোনো নেতা নির্বাচনী আচরণবিধি লংঘন করছে কিনা তা লক্ষ্য রাখবে এই কমিটি। বিএনপি নেতাকর্মীদের হয়রানিসহ যাবতীয় অনিয়ম কেন্দ্রে অবহিত করবেন তারা। এদিকে সারা দেশে নির্বাচন মনিটরের জন্য কেন্দ্রীয়ভাবে একটি কমিটি গঠন করা হয়েছে। সারা দেশ থেকে প্রাপ্ত তথ্য তাৎক্ষণিকভাবে গণমাধ্যমে তুলে ধরাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি নির্বাচন কমিশনকে চাপে রাখতে যে কোনো অনিয়ম তাৎক্ষণিকভাবে তাদের (ইসি) অবহিত করা হবে।