ব্রেকিং নিউজ

রাত ২:১৮ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

পোশাক শিল্পের শ্রমিকদের স্বাস্থ্য সেবাকে গুরুত্ব দিতে হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, তৈরী পোশাক শিল্পের স্থায়ীত্বের জন্য এ শিল্পে নিয়োজিত শ্রমিকদের স্বাস্থ্য সেবার বিষয়টি গুরুত্বের সাথে দেখতে হবে।

তৈরী পোশাক শিল্পে নিয়োজিত শ্রমিকদের প্রজনন স্বাস্থ্য রক্ষার খরচ শ্রমিকদের ওপর না চাপিয়ে মালিক পক্ষ, ক্রেতা এবং এ শিল্পের বন্ধুদের যৌথ সহায়তায় বহন করা হলে এ সম্পর্কিত উদ্যোগসমূহ অধিকতর ফলপ্রসূ হবে।

মো. শাহরিয়ার আলম এমপি আজ রাজধানীর হোটেল লেক শোরে ‘এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন আয়োজিত ‘ওয়ার্কিং উইথ উইমেন প্রজেক্ট’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, শ্রমিকের নিজের এবং পরিবারের সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা ও কল্যাণের জন্য অপুষ্টি, কর্মক্ষেত্রের ঝুঁকি, সংক্রামক ব্যাধি, শিশুমৃত্যু, গর্ভধারণজনিত জটিলতা ইত্যাদি সম্পর্কে তাদের সচেতনতা বৃদ্ধি করা জরুরী। কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. মো. আনোয়ার উল্লাহ, ঢাকাস্থ নেদাল্যান্ডস্ দূতাবাসের শার্জ দ্য এ্যাফেয়ার্স মার্টিন ভ্যান হুগ স্ট্র্যাটেন এসএনভির কান্ট্রি ডিরেক্টর জেসন বেলাঙ্গেঁর প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।