Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:৫২ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

পৃথিবীতে ‘সবচাইতে অসৎ সাংবাদিকরা’ – ট্রাম্প

প্রেসিডেন্ট নির্বাচনের শুরু থেকে এখন পর্যন্ত গণমাধ্যমের সঙ্গে দা-কুমড়ো সম্পর্ক ট্রাম্পের। ধারণা করা হয়েছিল, শপথ গ্রহণের পর সেই সম্পর্ক কিছুটা ভাল হবে। কিন্তু প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের দ্বিতীয় দিন ঘটল তার বিপরীত ঘটনা। গণমাধ্যম কর্মীদের ‘পৃথিবীর সবচাইতে অসৎ ব্যক্তি’ হিসেবে সম্বোধন করলেন ডোনাল্ড ট্রাম্প। শনিবার তিনি বলেন, গণমাধ্যমের সঙ্গে আমার যুদ্ধ চলছে। তারা (গণমাধ্যম কর্মীরা) পৃথিবীর বুকে সবচাইতে অসৎ মানুষ।

ট্রাম্প তার অভিষেক অনুষ্ঠানে মিডিয়ার ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা করে বলেন, তারা নিজেদের ইচ্ছেমত বিষয় উপস্থাপন করে। মার্কিন ও বিশ্ব মিডিয়ায় প্রকাশিত বেশ কিছু প্রতিবেদনে প্রচার করা হয়, ‘ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে যত সমর্থক যোগ দিয়েছেন তার থেকে কয়েকগুণ বেশি মার্কিন নাগরিক বিভিন্ন অঙ্গরাজ্যে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ করেছে। শুধু যুক্তরাষ্ট্র নয়, সারা বিশ্বে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ চলছে বলেও খবর প্রকাশিত হয়।’

আর মিডিয়ার এমন বক্তব্যের বিরোধিতা করে মার্কিন প্রেসিডেন্ট জানান, আন্দোলনকারীদের ছবি কাছ থেকে তুলে অনেক বেশি মানুষ দেখানো হচ্ছে, অন্যদিকে আমার অভিষেক অনুষ্ঠানের ছবি দূর থেকে তোলা হয়েছে।

এর কিছু পরে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি শেন স্পাইসার গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, গণমাধ্যম ‘অশোভন’ আচরণ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ সময় তিনি আরো বলেন, ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে সবচাইতে বেশি সমর্থক উপস্থিত ছিল। মার্কিন আর কোন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে এত জনসমাগম হয়নি। আর কেউ যদি তা ভিন্ন অন্যকিছু মনে করেন, তাহলে বিষয়টা হবে (তার জন্য) বেশ লজ্জাজনক। সিএনএন।