ব্রেকিং নিউজ

রাত ৩:১০ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘কারাগারে পৌঁছেছে পূর্ণাঙ্গ রায়’

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদন খারিজ করে দেওয়া পূর্ণাঙ্গ রায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে দেওয়া হয়েছে।

আজ সোমবার বিকেল সাড়ে ৩টায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রিভিউ আবেদন খারিজ করে দেওয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন। এরপর বিকেল ৫টার কিছু পর আপিল বিভাগের একটি প্রতিনিধিদল রায়ের কপি ট্রাইব্যুনালে পৌঁছে দেন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে চার সদস্যের একটি প্রতিনিধিদল সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে লাল কাপড়ে মোড়া রায়ের পূর্ণাঙ্গ কপি নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের দিকে রওয়ানা হন। পরে সাতটা পাঁচ মিনিটে জেল সুপার জাহাঙ্গীর আলম রায়ের কপি গ্রহণ করেন।

কারাকর্তৃপক্ষের সূত্রে জানা গেছে, রায়ের কপিটি এখন মতিউর রহমান নিজামীকে পড়ে শোনানো হবে। এরপর তিনি প্রাণভিক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

এর আগে গতকাল রোববার রাতে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মতিউর রহমান নিজামীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়।

গত ৫ মে (বৃহস্পতিবার) আপিলের রায়ের বিরুদ্ধে করা পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন খারিজ করে নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ এ রায় দেন।