ব্রেকিং নিউজ

ভোর ৫:১৪ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ

পুড়িয়ে মানুষ হত্যাকারীদের তালিকাও সরকারের হাতে : ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, সরকার পতনের আন্দোলনের নামে যারা দেশের নিরীহ মানুষকে পেট্রোলবোমা মেরে পুড়িয়ে হত্যা করেছে তাদের তালিকাও সরকারের কাছে রয়েছে।

তিনি আজ দুপুরে নির্যাতনকারীদের তালিকা করা হচ্ছে বলে করা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বক্তব্যের জবাবে এ কথা বলেন।

রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, ‘ বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, নির্যাতনকারীদের তালিকা তৈরি করা হচ্ছে। আমাদের কাছেও যারা পেট্রলবোমা মেরে দেশের নিরীহ মানুষকে হত্যা করেছিল তাদের তালিকাও রয়েছে।

আগামী নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীরা আগামী নির্বাচনে অংশ নিতে চায়। কিন্তু বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া চান না।

বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচালের চেষ্ঠা করেছিল বলে উল্লেখ করে ড. হাছান বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে তিনি চেয়ারপার্সনের পদটিও হারাবেন। আর সেটা হলে বিএনপির মৃত্যু ঘটবে। আওয়ামী লীগ চায় না বিএনপির মৃত্যু ঘটুক।

বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, ‘আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। কারণ আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চাই।’

তিনি বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। তবে নির্বাচনকালীন সময়ে সরকারের প্রধানের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ড. হাছান আরো বলেন, ‘আমরা আশা করি, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। আর তারা অংশগ্রহণ না করলেও কারো জন্য নির্বাচন থেমে থাকবে না।’

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীনতা শিক্ষক পরিষদের মহাসচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু ও বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহদাত হোসেন টয়েল।