ব্রেকিং নিউজ

রাত ৪:২৩ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ফাইল ফটো

পুলিশ বাহিনী এখন আধুনিক ও যুগোপযোগি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ বাহিনীকে আধুনিকায়ন ও যুগোপযোগি করতে বর্তমান সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে এই বাহিনীর ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।

তিনি বুধবার দুপুরে মোবাইল ফোনের মাধ্যমে নওগাঁ জেলার পত্নীতলা থানার একটি ৬তলা ভবন নির্মাণ কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

সভায় মোবাইল ফোনের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তৃতা শুনানো হয়।

পুলিশ বাহিনী বাংলাদেশের মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে স্বাধীনতাকে তরান্বিত করেছিল উল্লেখ করে স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, এই বাহিনীকে যুগের সাথে তাল মিলিয়ে চলতে সরকার তাদের যানবাহনসহ লজিস্টিক সাপোর্ট বাড়িয়েছে। ফলে পুলিশের সক্ষমতা বেড়েছে। তাদেরকে যথাসাধ্য আধুনিকভাবে গড়ে তোলা হয়েছে। তাদের বেতনভাতা বৃদ্ধি করা হয়েছে। আধুনিক অস্ত্রশস্ত্র সরবরাহ করে বিশ^মানের করা হয়েছে।

এরই অংশ হিসেবে পর্যায়ক্রমে দেশের সব থানায় আধুনিক থানা ভবন নির্মাণের পরিকল্পনা করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
নওগাঁর পুলিশ সুপার মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মালেক, জাতীয় সংসদের হুইপ শহিদুজ্জামান সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, মো. ইসরাফিল আলম এমপি ও ছলিম উদ্দিন তরফদার এমপি।

এছাড়া অন্যান্যের মধ্যে সাবেক এমপি বেগম শাহিন মনোয়ারা হক, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, গণপূর্ত বিভাগ নওগাঁ’র নির্বাহী প্রকৌশলী মো. ওসমান গণি, ১৪ বডারর্গাড ব্যাটেলিয়নের কমান্ডার লে. কর্ণেল খিজির খান, ১৬ বডারর্গাড ব্যাটেলিয়নের কমান্ডার লে. কর্ণেল খাদেমুল বাসার, পতœীতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. এচাহক হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার চৌধুরীসহ নওগাঁ জেলা ও পতœীতলা উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এ ভবনের নির্মাণ ব্যয় ধরা হয়েছে চার কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৪২ টাকা।