Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৫৮ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

পুলিশের উচ্চ পদে রদবদল

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হলেন অতিরিক্ত মহাপরিদর্শক শেখ হিমায়েত হোসেন। এর আগে তিনি আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) প্রধান ছিলেন। আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে।
বিসিএস পুলিশের ৮৪তম ব্যাচের এই কর্মকর্তা এর আগে অতিরিক্ত আইজিপি (প্রশিক্ষণ ও মানবসম্পদ) হিসেবে পুলিশ সদরদপ্তরে কমর্রত ছিলেন। এছাড়া খুলনা ও রেলওয়ে রেঞ্জের ডিআইজি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।
চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোশারফ হোসেনকে ডিআইজি পদে পদোন্নতি দেয়া হয়েছে। একই সঙ্গে, পুলিশ অধিদপ্তরের ডিআইজি করা হয়েছে তাকে।
চট্টগ্রাম রেঞ্জের আরেক অতিরিক্ত ডিআইজি এস এম রুহুল আমিনকে চলতি দায়িত্বে রেলওয়ে রেঞ্জের ডিআইজি করা হয়েছে। রেলওয়ে রেঞ্জের ডিআইজি (চলতি দায়িত্ব) মল্লিক ফখরুল ইসলামকে হাইওয়ে পুলিশের ডিআইজি (চলতি দায়িত্ব) পদে বদলি করা হয়েছে। অন্যদিকে হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি এস এম কামাল হোসেনকে সিআইডির অতিরিক্ত ডিআইজি করা হয়েছে।
পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়াকে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এম খুরশীদ হোসেনকে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত ডিআইজি করা হয়েছে।
নড়াইল জেলার এসপি মো. আব্দুল কাদেরকে পুলিশ অধিদপ্তরে একই পদে, সুদান মিশন থেকে আগত সরদার রফিকুল ইসলামকে নড়াইল জেলার এসপি হিসেবে, নোয়াখালীর এসপি (পিটিসি) মিয়া মাসুদ করিমকে এসপি হিসেবে পিবিআই ঢাকায়, খুলনার উপ-পুলিশ কমিশনার জুলফিকার আলী হায়দারকে এসপি পদে পিবিআই ঢাকায়, ঢাকার কমান্ডেন্ট (এসপি) মো. শাহরিয়ারকে ঢাকায় নৌ পুলিশ সুপার হিসেবে, খুলনার তৃতীয় এপিবিএন এর অধিনায়ক মোস্তফা কামালকে এসপি হিসেবে পিবিআই ঢাকায়, রাঙামাটির কমান্ডেন্ট আনোয়ার কামালকে ঢাকায় নৌ এসপি হিসেবে, চট্টগ্রামের কমান্ডেন্ট (এসপি চলতি দায়িত্ব) মো. ইকবাল হোসেনকে ঢাকার পুলিশ স্টাফ কলেজে এসপি পদে, চট্টগ্রামের কমান্ডেন্ট (এসপি) সরদার নুরুল আমিনকে ঢাকার ট্যুরিস্ট বিভাগে এসপি পদে, রাজশাহী সারদার এসপি নওরোজ হাসান তালুকদারকে ঢাকার ট্যুরিস্ট বিভাগে একই পদে, ঢাকার পুলিশ অধিদপ্তরের এআইজি সাঈদ তারিকুল হাসানকে রাঙামাটির এসপি হিসেবে, পুলিশ অধিদপ্তরে রিপোর্টকৃত কর্মকর্তা সাজ্জাদুর রহমানকে রংপুরের এসপি (পিটিসি) হিসেবে বদলি করা হয়েছে।