Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:০৯ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

পুঁজিবাজার

‘পুঁজিবাজারে সূচকের উন্নতি’

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্যসূচক বেড়েছে। তবে এদিন টাকার অংকে লেনদেন কমেছে।

ডিএসইতে আজ ৩২১ টি কো¤পানির ১১ কোটি ৩৪ লাখ ১৬ হাজার ৭৮০ টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মোট লেনদেনের পরিমাণ ৪৩০ কোটি ৭০ লাখ ১০ হাজার ৯৭৪ টাকা। যা আগের দিনের চেয়ে ৬৩ কোটি ২৬ লাখ টাকা কম।

ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ০.৯২ পয়েন্ট বেড়ে ৪৩৩০.৩২ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ২.০০ পয়েন্ট বেড়ে ১৬৮১.০৮ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক পয়েন্ট ২.২১ বেড়ে ১০৬৬.২০ পয়েন্টে দাঁড়িয়েছে।লেনদেন হওয়া ৩২১ টি কো¤পানির মধ্যে দাম বেড়েছে ১৩৯ টির,কমেছে ১৩১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১ টি কোম্পানির শেয়ার।

লেনদেনের শীর্ষে থাকা প্রধান ১০ কো¤পানি হলো:এমজেএল বিডি, ইউনাইটেড পাওয়ার, লিন্ডে বিডি, বিএসআরএম স্টিল, বিএসআরএম লিঃ, লঙ্কাবাংলা ফাইন্যান্স, শাহাজীবাজার পাওয়ার, অলিম্পিক ইন্ডাঃ, ইউনিক হোটেল ও এমারেল্ড অয়েল।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো:জেমীনি সী ফুড, প্রাইম লাইফ, ন্যাশনাল পলিমার, ইস্টার্ন লুব্রিকেন্টস, ফু-ওয়াং ফুড, শাহাজীবাজার পাওয়ার, ইবনে সিনা, লিব্রা ইনফিউশন, জিএসপি ফাইন্যান্স ও এমারেল্ড অয়েল।

অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো:যমুনা ব্যাংক, ইউনাইটেড ইন্সুঃ, ইন্টারন্যাশনাল লিজিং, সেন্ট্রাল ইন্সুঃ, বিজিআইসি, বিএসআরএম স্টিল, ফেডারেল ইন্সুঃ, আর ডি ফুড, কেডিএস এক্সেসরিজ ও বেক্সিমকো সিনথেটিক্স।