ব্রেকিং নিউজ

সকাল ৭:০৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

পুঁজিবাজার

পুঁজিবাজারে লেনদেন ও সূচকের সামান্য উন্নতি

বুধবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে সূচক সামান্য বেড়েছে। এদিন সূচকের সঙ্গে উভয় বাজারে টাকার অংকে লেনদেনও বেড়েছে। তবে কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারদর।

বিশ্লেষণে দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩৫৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৭ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৬৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৪৩৪ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে ৯৫ কোটি টাকা বেশি। মঙ্গলবার ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৩৯ কোটি টাকা।

এদিন ডিএসইতে মোট ৩১৭টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি প্রতিষ্ঠনের শেয়ারদর।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৪ পয়েন্ট বেড়ে ৮ হাজার ১৪৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ১ পয়েন্ট বেড়ে ৯৭৮ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৭১ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৩০৪ পয়েন্টে, সিএসপিআই সূচক ৫ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪১৩ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক শূণ্য ৪ পয়েন্ট বেড়ে ৯২৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৪৫ লাখ টাকা। এদিন সিএসইতে মোট ২৪১টি শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৭২টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠনের শেয়ারদর।