Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৫২ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

অর্থমন্ত্রী মুহিত
অর্থমন্ত্রী এএমএ মুহিত, ফাইল ফটো

পুঁজিবাজারের সমস্যা সমাধানে অর্থমন্ত্রীর আশ্বাস

অর্থমন্ত্রী পুঁজিবাজারের বিভিন্ন সমস্যার সমাধানে আশ্বাস দিয়েছেন। তিনি বলেছেন, তার সরকার বাজারকে গতিশীল দেখতে চায়।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশিদ লালী এবং ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছায়েদুর রহমানের সঙ্গে বৈঠকে তিনি এ আশ্বাস দেন। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

দুপুরে সচিবালয়ের বৈঠকে বাজার গতিশীলতার ক্ষেত্রে বিদ্যমান বিভিন্ন সমস্যা তুলে ধরেন আহমেদ রশিদ লালী ও ছায়েদুর রহমান।

সূত্র জানিয়েছে, কী কারণে বাজারে এমন দরপতন হচ্ছে তা জানতে চেষ্টা করছিলেন অর্থমন্ত্রী। সোমবার বিএসইসির চেয়ারম্যান তার সঙ্গে সাক্ষাত করতে গেলে এ বিষয়ে কিছু ধারণা পেয়েছেন তিনি। আহমেদ রশীদ লালী ও ছায়েদুর রহমান সঙ্গে মঙ্গলবার আলোচনা থেকে বিষয়টি স্পষ্টভাবে বুঝতে পেরেছেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন, বিদ্যমান অনেক সমস্যারই সমাধান করা সম্ভব হবে।

বৈঠক সম্পর্কে ডিএসইর সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশীদ এবং ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছায়েদুর রহমান গণমাধ্যমকে বলেন, অনেক আন্তরিক ও ফলপ্রসূ বৈঠক হয়েছে। পুঁজিবাজারের সমস্যার সমাধানে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ, বেশ কিছুদিন ধরে পুঁজিবাজারে টানা দর পতন চলছে। সূচকের পাশাপাশি কমেছে লেনদেন।

বাজারের বর্তমান নাজুক অবস্থার জন্য পুঁজিবাজারে বিভিন্ন ব্যাংকের বাড়তি বিনিয়োগ সমন্বয়ের চাপকে দায়ী করছেন সংশ্লিষ্টরা।

গত সপ্তাহে ব্যাংক ও লিজিং কোম্পানিভিত্তিক ৩০ ব্রোকারহাউজের প্রধান নির্বাহীরা বৈঠক করে সুপারিশমালাসহ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনে জমা দিয়ে  বিনিয়োগ সমন্বয়ের সময়সীমা ২০২০ সাল পর্যন্ত বাড়ানোর দাবি জানানো হয়।