ব্রেকিং নিউজ

ভোর ৫:৩৮ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মুস্তাফা কামাল
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল, ফাইল ফটো

‘পুঁজিবাজারের উন্নয়ন প্রত্যাশা করি-আমার সরাসরি ভূমিকা রাখার সুযোগ নেই’

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পুঁজিবাজার উন্নয়ন ব্যতিত কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন কঠিন। তিনি বলেন, এজন্য পুঁজিবাজারের উন্নয়ন অতীব গুরুত্বপূর্ণ। বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের একটি প্রতিনিধিদল আজ পরিকল্পনা মন্ত্রীর দপ্তরে সাক্ষাৎ করলে মন্ত্রী এসব কথা বলেন।
সাক্ষাৎকালে প্রতিনিধিদল পুঁজিবাজার নিয়ে বিদ্যমান সমস্যা দূর করতে মন্ত্রীর সহযোগিতা কামনা করেন।
মন্ত্রী প্রতিনিধিদলকে জানান, পুঁজিবাজার দেখাশুনার দায়িত্ব সরকারের অন্য একটি মন্ত্রণালয়ের। সেক্ষেত্রে তার সরাসরি ভূমিকা রাখার সুযোগ নেই ।
তিনি বলেন, তা সত্ত্বেও অর্থনীতির অন্যতম এলাকা পুঁজিবাজারের উন্নয়নের সাথে আমাদের অর্থনীতি ব্যাপকভাবে সম্পৃক্ত বিধায় বাজারটির উন্নয়ন আমিও প্রত্যাশা করি ।
দেশের অর্থনীতির গতি আরও বেগবান করতে অর্থমন্ত্রণালয় ও নিয়ন্ত্রণ সংস্থাসহ পুঁজিবাজারের সাথে সংশ্লিষ্ট সকলের দৃষ্টিতে বিষয়টি তুলে ধরার জন্য মন্ত্রী প্রতিনিধিদলকে আশ^স্ত করেন ।
বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ সায়েদুর রহমান প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম মোশাররফ হোসেন , লংকাবাংলা ইনভেস্টমেন্টের সিইও খন্দকার কায়েস হাসান , এ আই বিএল এর সিইও গোলাম সারওয়ার ভুইয়া , এএফসি ক্যাপিটাল লিমিটেড এর সিইও মাহবুব এইচ মজুমদার এবং এমটিভি ক্যাপিটেল লিমিটেড এর সিইও নয় সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন । বাসস

http://www.bssnews.net/bangla/newsDetails.php?cat=2&id=331856&date=2016-02-10