ব্রেকিং নিউজ

দুপুর ১:১৫ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া

পাহাড় ধসে বহু মানুষ হতাহত, খালেদা জিয়ার শোক

পাহাড় ধসে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে বিভিন্ন স্থানে পাহাড় ধসে সেনা কর্মকর্তা ও সৈনিক-সহ বেশ কয়েকজন মানুষের প্রাণহানিতে দেশবাসীর ন্যায় আমিও ব্যথিত ও শোকাহত হয়েছি।

তিনি বলেন, এসব মানুষের অকাল মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে। পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে প্রাকৃতিক দুর্যোগে এতগুলো মৃত্যু তাদের পরিবারে এক গভীর বেদনাঘন পরিবেশ সৃষ্টি করেছে। নিহত ব্যক্তিদের পরিবারের শোকাচ্ছন্ন সব সদস্যের সঙ্গে আমিও সমব্যাথী।

নিহত পরিবারের সবাই যাতে অসীম ধৈর্য্য সহকারে এই শোক কাটিয়ে উঠতে পারে সেই কামনা করেন বিএনপি চেয়ারপারসন।

তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, সকালে প্রাথমিকভাবে সংবাদে নিহতের সংখ্যা ছিল ১০ জন। দিনের সময় যতোই পার হচ্ছে নিহতের সংখ্যা বেড়েই চলেছে।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত সংবাদে জানাগেছে, সোমবার টানা বৃষ্টির ফলে চট্টগ্রাম, রাঙ্গামাটি ও বান্দরবানে পাহাড়ধস ও গাছ চাপায় সর্বশেষ পাওয়া খবর বিকেল পর্যন্ত ১০৭ জন নিহত হয়েছেন। যাদের মধ্যে উদ্ধারকাজে নিয়োজিত ৪ সেনাসদস্যও রয়েছেন। সোমবার রাত থেকে মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত ওই ১০৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতে সংখ্যা বাড়তে পারে বলে উদ্ধার কাজে নিয়োজিত সূত্র থেকে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে রাঙ্গামাটির মানিক ছড়িতে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পরে স্থানীয়দের উদ্ধার করতে গিয়ে প্রাণ দিলেন ৪ সেনা। নিহত ৪ সেনাসদস্যর মধ্যে আছেন মেজর মাহফুজ, ক্যাপটেন তানভির, করপোরাল আজিজ, সৈনিক শাহিন।