শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:১৩ ঢাকা, সোমবার  ১৭ই ডিসেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘পার্বত্য শান্তি চুক্তি অক্ষরে অক্ষরে পালন করা হবে’

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির প্রতিটি বিষয় অক্ষরে অক্ষরে পালন করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে চুক্তির ৯০ ভাগ বাস্তবায়ন করা হবে। এছাড়া পাহাড়ে পরিপূর্ণভাবে চুক্তি বাস্তবায়নের অংশ হিসেবে ভূমি কমিশন আইনের সংশোধনী পাস হয়েছে। এতে দীর্ঘদিনের ভূমি জটিলতার অবসান হয়ে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের আজ মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ির রামগড়ের সোনাইপুল এলাকায় একটি সেতু পরিদর্শন শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী রামগড়ে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধণা অনুষ্ঠানে যোগ দেন। এসময় কাদের বলেন, বিএনপি-জামাত আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশি প্রভূদের কাছে নালিশি রাজনীতি শুরু করেছে।

২০১৪ সালের ৫ জানুয়ারী শেখ হাসিনার ডাকে সারা দিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাস অন্যভাবে লেখা হতে পারতো বলেও তিনি মন্তব্য করেন।

রামগড় বাস টার্মিনাল চত্বরের সমাবেশে অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য দীপংকর তালুকদার, খাগড়াছড়ি আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, ফিরোজা বেগম চিনু এমপি প্রমুখ।

রামগড় সফর শেষে ওবায়দুল কাদের জেলা শহরের খাগড়াছড়ি স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের এক সমাবেশে যোগ দেন।