ব্রেকিং নিউজ

সকাল ৮:৫২ ঢাকা, রবিবার  ২২শে জুলাই ২০১৮ ইং

হোটেল ওলিও ইন্টারন্যাশনাল
হোটেল ওলিও ইন্টারন্যাশনাল

পান্থপথে হোটেলে অভিযান, সন্দেভাজন জঙ্গি নিহত

রাজধানীর পান্থপথের রাসেল স্কয়ার সংলগ্ন হোটেল ওলিওতে (ইন্টাঃ) আজ মঙ্গলবার পুলিশ ও সোয়াট টিমের অভিযানের মধ্যে জঙ্গি সন্দেহে একজন নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে তার নাম সাইফুল ইসলাম। তিনি খুলনা থেকে এসছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ওই হোটেলের ভেতরে আরও এক জঙ্গি থাকতে পারে। আইজিপি এ কে এম শহীদুল হক বলেছেন, ওই জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণে মারা যান।

এদিকে জঙ্গিদের বোমার বিস্ফোরণে হোটেল ওলিও’র একাংশ ধসে পড়েছে। সোমবার রাত ৩টা থেকে জঙ্গি অবস্থান সন্দেহে ওই হোটেলটি ঘিরে রাখে পুলিশ ও সোয়াট টিম। আজ মঙ্গলবার সকাল ৯টা ৪০ মিনিটে ৩ তলা বিশিষ্ট ওই হোটেলটি প্রচণ্ড শব্দে বিস্ফোরিত হয়। এই সময় হোটেলের একাংশ ধসে পড়ে।

পুলিশ সূত্রে জানা গেছে, তিনদিন আগে দক্ষিণাঞ্চল থেকে এক ব্যক্তি ওই হোটেলে ওঠেন। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি জঙ্গি সংগঠনের সদস্য। তার ট্রলি ব্যাগেই বোমা রাখা ছিল। ঘটনাস্থল থেকে ৩০০ গজ দূরে ধানমন্ডী ৩২ নম্বর রোডে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের বাস ভবন। আজ জাতীয় শোক দিবস উপলক্ষে সেখানে সর্বস্তরের মানুষ শোক নিবেদন করছে। এরই মধ্যে এই কিস্ফোরণের ঘটনাটি আইন-শৃঙ্খলা বাহিনীকে ভাবিয়ে তুলেছে।

পুলিশ ধারণা করছে শোক দিবসের কর্মসূচি নস্যাৎ করতে এই পরিকল্পনা নেওয়া হয়েছে।