Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:১০ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘পাকিস্তান বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের চেষ্টা করছে’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একাত্তরে পরাজয়ের গ্লানি থেকেই পাকিস্তান বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের চেষ্টা করছে।
তিনি বলেন, ‘সন্ত্রাসী কর্মকান্ডের জন্য দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে পাকিস্তান। তারা তাদের জনগণকে অন্যদিকে নিয়ে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশ সম্পর্কে একের পর এক বক্তব্য দিয়ে যাচ্ছে। এমন কি তারা পার্লামেন্টেও আলোচনা করছে। আমরা আগেও প্রতিবাদ করেছি আজকেও প্রতিবাদ করতে চাই।’
নাসিম আজ বুধবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের সহযোগী সংগঠনের নেতাদের সাথে বৈঠকে এ কথা বলেন। কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত মানববন্ধন কর্মসূচি সফল করার লক্ষে সহযোগী সংগঠনের নেতাদের সাথে এই বৈঠকের আয়োজন করা হয়।
মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রাম সম্পর্কে পাকিস্তানের কটুক্তিপূর্ণ বক্তব্য ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ এবং বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতির বিষয়ে অবৈধ হস্তক্ষেপ এবং মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বক্তব্যের প্রতিবাদে গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত আগামী ১৫ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৪টায় এই মানববন্ধন অনুষ্ঠিত হবে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত পাকিস্তান আর তার দোসর হিসেবে কাজ করছে বিএনপি-জামায়াত। খালেদা জিয়া মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে একের পর এক আপত্তিকর বক্তব্য দিয়ে পাকিস্তানকে সহযোগিতা করে যাচ্ছেন।
স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, পাকিস্তান এখন সন্ত্রাসের স্বর্গরাজ্য। জঙ্গি আর সন্ত্রাসের কারণে পাকিস্তানের নিজ দেশের মানুষেরাও ক্ষুব্ধ। পাকিস্তান সরকার সে দেশের জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতেই অনৈতিকভাবে বাংলাদেশের বিষয়ে কথা বলছে, যা ১৯৭৩ সালের সিমলা চুক্তির স্পষ্ট লঙ্ঘন।
দেশকে অস্থিশীল করতে গুপ্ত হত্যায় পাকিস্তান মদদ দিচ্ছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, পাকিস্তানের দোসর হিসেবে কাজ করছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।
এ সময়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন, আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা মহনগর আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দি ও এম এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।