পাকিস্তানের সন্ত্রাসী ঘাঁটিতে আক্রমণ
ছবিঃ সংগৃহীত

পাকিস্তানে হামলা চালিয়েছে ভারত

কাশ্মীরের পুলওয়ামা হামলার জবাব দিয়েছে ভারতীয় সেনা। সীমান্ত পেরিয়ে পাকিস্তানের সন্ত্রাসী ঘাঁটিতে আক্রমণ চালিয়েছে। এমনটি জানিয়েছে ভারতীয় একাধিক সংবাদ মাধ্যম। তবে ভারত সরকারের পক্ষ থেকে এ বিষয়ে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ১২ টি যুদ্ধ বিমান এই অপারেশনে অংশ নেয়। মোট ১ হাজার কেজি বোমা ফেলে সন্ত্রাসবাদীদের ক্যাম্প গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে আরো বলা হয়েছে ভারতীয় সেনাদের এ হামলা শতভাগ সফল হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই জানায় সোমবার রাত ৩টা নাগাদ এ হামলা চালায় ভারতীয় সেনা। এ হামলার কথা এক প্রকার স্বীকার করেছে পাকিস্তানের সেনা প্রধান। তিনি বলেন, ‘পাক আকাশে ভারতীয় যুদ্ধবিমান প্রবেশ করেছে।’

পাকিস্তানের সেনা মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর টুইট বার্তায় বলেছেন, ভারতীয় বিমান বাহিনী সীমান্ত আইন লঙ্ঘন করে পাকিস্তান সীমান্তে প্রবেশ করেছে। তবে তিনি দাবি করেছেন, এসব যুদ্ধবিমান পাকিস্তান বাহিনীর পাল্টা জবাবে বাধ্য হয়ে ফিরে গেছে।

অন্যদিকে একাধিক ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পাকিস্তানের বালাকোটে ভারতীয় যুদ্ধ বিমান প্রবেশ করে হামলা চালিয়েছে। হামলায় জইশ-ই- মোহাম্মদের একাধিক জঙ্গি আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে বলে জানানো হয়। তবে হামলায় ঠিক কতজন জঙ্গি নিহত হয়েছে সে সম্পর্কে কিছু বলা হয়নি।

ভারতীয় সংবাদ মাধ্যম আরো জানায়, ভারত সরকারের তরফ থেকে আজ (মঙ্গলবার) এ হামলা সম্পর্কে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে এ হামলার বিস্তারিত বর্ণনা দেয়া হবে। তথ্যসূত্র: এনডিটিভি, ইন্ডিয়া টুডে, টাইমস অব ইন্ডিয়া।