Press "Enter" to skip to content

পাকিস্তানে নেমেই “কন্যাসহ নওয়াজ” গ্রেফতার

গ্রেফতার করা হল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর কন্যা মরিয়ম শরিফকে। দু’জনের পাসপোর্টও বাজেয়াপ্ত করা হয়েছে।

শুক্রবার পাকিস্তানের সময় রাত ৮টা ৪৫ মিনিটে নওয়াজ ও তাঁর কন্যা মরিয়মকে নিয়ে লাহৌরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে বিমান। আবু ধাবি থেকে এ দিন স্থানীয় সময় বিকেল ৫টায় বিমানে লাহৌর রওনা হন নওয়াজ ও তাঁর কন্যা। লাহৌর বিমানবন্দরে নামার কিছু ক্ষণের মধ্যেই নওয়াজ ও তাঁর কন্যাকে গ্রেফতার করা হয়। পাক বিদেশ মন্ত্রক সূত্রের খবর, ছোট বিমান বা হেলিকপ্টারে চাপিয়ে সকন্যা নওয়াজকে নিয়ে যাওয়া হবে ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে তাঁদের হয় বিমানে চাপিয়ে নিয়ে যাওয়া হবে আদিয়ালায় বা গাড়িতে করে নিয়ে যাওয়া হবে আট্টকে। -আনন্দবাজার

অ্যাভেনফিল্ড দুর্নীতির মামলায় ১০ বছরের জেল হয়েছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। নওয়াজ-কন্যা মরিয়ম শরিফকে দেওয়া হয়েছে সাত বছরের কারাদণ্ড। অভিযোগ ছিল, লন্ডনের অভিজাত অ্যাভেনফিল্ড হাউসে যে চারটি ফ্ল্যাট রয়েছে নওয়াজ শরিফের নামে, সেগুলির দাম তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিহীন। সপ্তাহখানেক আগে যখন নওয়াজকে কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছিল, তখন তিনি এবং তাঁর মেয়ে লন্ডনে ছিলেন। শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ গলার ক্যানসারে আক্রান্ত। তিনি লন্ডনের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর চিকিৎসার তদারকির জন্যই সেখানে ছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ও তাঁর মেয়ে।

এ দিন লন্ডন থেকে আবু ধাবি যান নওয়াজ ও তাঁর কন্যা। নেতাকে স্বাগত জানাতে এ দিন বিশাল মিছিলের আয়োজন করেছিল পিএমএল-এন।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে, এই আশঙ্কায় তৈরি ছিল প্রশাসনও। লাহৌর বিমানবন্দর সংলগ্ন এলাকা থেকে শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় মোতায়েন করা হয়েছিল বিশাল পুলিশবাহিনী।

Mission News Theme by Compete Themes.