ব্রেকিং নিউজ

রাত ১০:২৫ ঢাকা, রবিবার  ২২শে জুলাই ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান

“পাকিস্তানের সাথে তুলনাকারীদের ‘পরিপক্বতা’ নিয়ে প্রশ্ন আছে”

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, পাকিস্তানের সাথে যারা বাংলাদেশের তুলনা করে তাদের পরিপক্বতা নিয়ে প্রশ্ন রয়েছে। যারা বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় চালাতে চায় তাদের বিরুদ্ধে আমাদের রুখে দাড়াঁতে হবে।

নৌপরিবহন মন্ত্রী রোববার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন এই শোক সভার আয়োজন করে।

মন্ত্রী শাজাহান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন সাধারণ মানুষ ছিলেন না, তিনি ছিলেন একজন মহামানব। মহামানবের অনেক গুণাবলী তার মাঝে ছিল। তিনি মানুষকে ভালবাসতেন। মানুষের প্রতি তার অগাধ বিশ্বাস ছিল।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট ২০১৩-১৫ সাল পর্যন্ত গণহত্যা চালিয়েও শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে পারেনি। তারা শ্রমিকদের ওপর অনেক অত্যাচার করেছিল। তারা মানুষকে পুড়িয়ে হত্যা, গাড়ি ভাংচুর ও পরিবহন মালিকদের ব্যাপক ক্ষতি করেছে। শেখ হাসিনার সরকার শ্রমিক-মালিকদের ক্ষতি পুষিয়ে নিতে ৬১ কোটি টাকা অনুদান দিয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলে ট্রেড ইউনিয়ন করা সহজ হয়েছে। অপরাজনীতি, জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিহত করা সম্ভব হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। ষড়যন্ত্রকারীদেরও বিচার হবে।

শাজাহান খান বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাবে। ২০৪১ সালের আগেই বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মাহবুবউদ্দিন আহমদ বীর বিক্রম, ইসমত কাদির গামা, ওসমান আলী, আলাউদ্দিন মিয়া ও এবিএম সুলতান আহমেদ, শ্রমিক নেতা জেড এম কামরুল আনাম, সাহাবুদ্দিন মিয়া প্রমুখ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।