Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:২৭ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

পশ্চিমামুখী না হয়ে এশিয়ার দিকে নজর দিন : তথ্যমন্ত্রী

উন্নয়নে অংশীদারিত্বের জন্য কেবল পশ্চিমামুখী না হয়ে এশিয়ার দিকে নজর দিতে আফ্রিকার দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা জানিয়ে বলা হয় মারাকাশে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় তিনদিনব্যাপী আফ্রিকান মিডিয়া ফোরামের সমাপ্তি অধিবেশনে বক্তব্যে হাসানুল হক ইন এ আহবান জানিয়ে বলেন, উন্নয়নের জন্য এশিয়া ও আফ্রিকার সংগ্রামের মধ্যে মিল রয়েছে।
তিনি বলেন, মহাদেশ দু’টির নিজ দেশগুলোর মধ্যে ঐক্যবদ্ধতা এবং আন্তঃমহাদেশীয় সম্পর্কোন্নয়ন বিশ্বের এ দু’টি বৃহৎ অঞ্চলের উন্নয়নকে ত্বরান্বিত করবে।
ইসলামী দেশগুলোর সংস্থা-ওআইসি আয়োজিত ১৭ ডিসেম্বর থেকে তিনদিনব্যাপী আফ্রিকান মিডিয়া ফোরামের সমাপ্তি অধিবেশনে সভাপতিত্ব করেন মরক্কো সরকারের মুখপাত্র ও যোগাযোগ মন্ত্রী মুস্তফা আল খালফি।
তথ্যমন্ত্রী আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তথ্যপ্রবাহ, গণমাধ্যম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে যে অসাধারণ অগ্রগতি অর্জন করেছে, তাতে করে আফ্রিকার উন্নয়ন সহযোগী হবার জন্য বাংলাদেশ প্রস্তুত।’ এসময় আন্তর্জাতিক গণমাধ্যমে এশিয়া ও আফ্রিকার জীবনমান এবং সম্ভাবনার সঠিক প্রতিফলনের ওপর গুরুত্বারোপ করেন তিনি।
আফ্রিকান মিডিয়া ফোরামে যোগদানের পাশাপাশি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু মরক্কো সরকারের মুখপাত্র ও যোগাযোগমন্ত্রী মুস্তফা আল খালফি এবং ফিলিস্তিনের প্রতিনিধিদের সাথে পৃথক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।
বাংলাদেশ ও মরক্কোর সরকারি বার্তা সংস্থা, টেলিভিশন ও বেতারের মধ্যে যোগাযোগ বৃদ্ধি ও তথ্য আদান-প্রদানে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে দু’দেশের মন্ত্রীদ্বয় নীতিগতভাবে ঐক্যমতে পৌঁছান।
তথ্যমন্ত্রীর অপর সফরসঙ্গী তার একান্ত সচিব ড. মোল্লা মাহমুদ হাসানও বৈঠকগুলোতে উপস্থিত ছিলেন।
সফরশেষে ২৩ ডিসেম্বর তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা।