ব্রেকিং নিউজ

সকাল ৭:১৫ ঢাকা, রবিবার  ২১শে অক্টোবর ২০১৮ ইং

পরীক্ষা কেন্দ্রে ঢুকে প্রশ্নপত্রের ছবি তুলল ছাত্রলীগ নেতা

চট্টগ্রামে প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার একটি কেন্দ্রে নোমান চৌধুরী নামে এক ছাত্রলীগ নেতা জোরপূর্বক ঢুকে প্রশ্নপত্রের ছবি তুলেছেন।
এ সময় কেন্দ্রে প্রবেশ এবং প্রশ্নপত্রে ছবি তুলতে বাধা দেয়ায় কেন্দ্রের দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট ও শিক্ষকদের লাঞ্চিত করেছেন তিনি।
শুক্রবার সকাল ১০টায় সদরঘাট থানাধীন ছাত্রলীগ নিয়ন্ত্রিত সরকারি সিটি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। নোমান চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতির পদে রয়েছেন।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রাম সিটি কলেজ কেন্দ্রে পরীক্ষা শুরুর সঙ্গে সঙ্গে নগর ছাত্রলীগের সহ-সভাপতি নোমান চৌধুরী এবং জিল্লু নামে সিটি কলেজ ছাত্রলীগের এক নেতা কেন্দ্রে ঢোকার চেষ্টা করেন।
মূল গেটে দায়িত্বরত পুলিশ সদস্যরা জিল্লুকে কলেজছাত্র হিসেবে ঢুকতে দিলেও বহিরাগত হওয়ায় নোমানকে বাধা দেন। এতে নোমান ক্ষুব্ধ হয়ে গেটে দায়িত্বরত পুলিশের সঙ্গে দুর্ব্যবহার করে এক পর্যায়ে তাদের ধাক্কা দিয়ে কেন্দ্রের ভেতরে প্রবেশ করে।
কেন্দ্রের ভেতরে ঢুকে নোমান সিটি কলেজের দক্ষিণ ভবনের নিচতলায় হলরুমে চলে যান। সেখানে প্রাক-প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা চলছিল। নোমান সেখানে ঢোকার চেষ্টা করলে দায়িত্বরত শিক্ষকরা বাধা দেন।
এ সময় নোমান তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। কেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম এসে বাধা দিলে তার সঙ্গেও অশোভন আচরণ করেন নোমান।
একপর্যায়ে নোমান একজন পরীক্ষার্থীর প্রশ্নপত্র টেনে নিয়ে মোবাইলে ছবি তুলতে শুরু করেন। শিক্ষকরা তার মোবাইল সেটটি কেড়ে নিয়ে ম্যাজিস্ট্রেটের কাছে জমা দেন।
পরে মোবাইল সেটটি জব্দ করে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) হেফাজতে দেয়া হয়। পরীক্ষা কেন্দ্রে হট্টগোলের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।