ব্রেকিং নিউজ

রাত ১২:২১ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

পরীক্ষার সময় অবরোধ থাকলে ‘সর্বোচ্চ ক্ষমতা’ প্রয়োগের হুঁশিয়ারি

আসন্ন এসএসসি পরীক্ষার সময় বিএনপি জোটের অবরোধ অব্যাহত থাকলে প্রশাসন ‘সর্বোচ্চ ক্ষমতা’ প্রয়োগ করবে বলে হুঁশিয়ার করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।
রাজনৈতিক দলগুলোকে পরীক্ষার সময় এই কর্মসূচি বন্ধ রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আগামী ২ ফেব্রুয়ারি লাখ লাখ ছাত্র-ছাত্রী এসএসসি পরীক্ষা দেবে। নতুন বছরে ক্লাস শুরু হয়েছে। খালেদা জিয়ার বেরহম কর্মসূচি এসএসসি পরীক্ষার্থীসহ কয়েক কোটি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবনকে অনিশ্চয়তার মধ্যে ফেলেছে। তিনি বলেন, স্থগিত করা না হলে প্রশাসন সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে।
কী ধরনের ক্ষমতা প্রশাসন প্রয়োগ করবে জানতে চাইলে ইনু বলেন, আইনে যা আছে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে, গ্রেপ্তার করা হবে। সেক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও গ্রেপ্তার করা হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তা পরিস্থিতির ওপর নির্ভর করবে।
৫ জানুয়ারি থেকে নাশকতায় ও সহিংসতায় এ পর্যন্ত কতজনের মৃত্যু হয়েছে জানতে চাইলে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, এ পর্যন্ত ২৭ জন মারা গেছেন। প্রশাসনকে কঠোর হওয়ার কথা ভাবতেই হবে। নাশকতা ও চোরাগোপ্তা হামলা বন্ধে সরকারের পদেক্ষেপের বিষয়ে জানতে চাইলে  তিনি বলেন, চোরাগোপ্তা হামলা একটি কঠিন সমস্যা। তবে প্রশাসন এ বিষয়ে দক্ষতা রাখে। একটু ধৈর্য্য ধরতে হবে, চোরাগোপ্তা হামলা বন্ধ করতে আমরা সমর্থ হব।
দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন গত ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচি পালনে কার্যালয় থেকে বের হতে বাধা পেয়ে লাগাতার অবরোধ ডাকেন ২০ দলীয় নেত্রী খালেদা। রোববার রাতে তার গুলশানের কার্যালয় ঘিরে থাকা পুলিশ ও ট্রাক সরিয়ে নেওয়া হলেও সোমবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিএনপি নেত্রী।

FOLLOW US: