ব্রেকিং নিউজ

সকাল ৮:২২ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ওমরাহ পালন করেছেন। এর আগে শুক্রবার মধ্যরাতেই তিনি জেদ্দা থেকে পবিত্র মক্কা নগরীতে পৌঁছান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী গত রাতে ওমরাহ পালন করেছেন এবং কাবা শরীফে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী দেশ ও জনগণ এবং সমগ্র মুসলিম উন্মাহ’র শান্তি, সমৃদ্ধি এবং উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করেন।
ধর্মীয় রীতিনীতি অনুযায়ী শেখ হাসিনা পবিত্র কাবা শরিফ তাওয়াফ করেন এবং সাফা ও মারওয়া পাহাড়ে পায়ে হেঁটে এবং দৌড়ে ওমরাহ’র অনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। পরে তিনি ফজরের নামাজ আদায় করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং প্রধানমন্ত্রীর অন্যান্য সফরসঙ্গীরাও এ সময় পবিত্র ওমরাহ পালন করেন।

প্রধানমন্ত্রী জেদ্দা থেকে সড়কপথে মক্কা নগরীতে আসেন।

প্রধানমন্ত্রী সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে বর্তমানে ৫ দিনের সরকারি সফরে সৌদি আরব অবস্থান করছেন।

প্রধানমন্ত্রী গত শুক্রবার রাতে ঢাকা থেকে বিমানের ভিভিআইপি ফ্লাইটে কিং আব্দুল আজিজ বিমানবন্দরে অবতরণের পর কিং ফয়সাল প্যালেসে অনুষ্ঠিত এক ভোজসভায় যোগ দেন।

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ বিন আব্দুল আজিজ বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে এই নৈশ ভোজের আয়োজন করেন।

শেখ রেহানা, সৌদি আরবের হজ এবং ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মাদ সালেহ বিন তাহের বেনটেন, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) প্রেসিডেন্ট ড. আহমেদ মোহাম্মাদ আলী আল মাদানী, অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্স (ওআইসি)’এর মহাসচিব ইয়াদ বিন আমিন মাদানী অন্যান্যের মধ্যে ভোজসভায় অংশগ্রহণ করেন।