Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৪২ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

“পদ্মা সেতু এখন আর কোন রঙ্গীন স্বপ্ন নয়, এখন দৃশ্যমান বাস্তবতা”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল হক বলেছেন, পদ্মা সেতু এখন আর কোন রঙ্গীন স্বপ্ন নয়, এটা এখন দৃশ্যমান বাস্তবতা।
কোন ষড়যন্ত্র ও চক্রান্তই আওয়ামী লীগ সরকারের পদ্মা সেতু নির্মাণকে বাধাগ্রস্ত করতে পারেনি।
তিনি বলেন, ‘দেশী-বিদেশী বিভিন্ন চক্রান্তের অংশ হিসেবে যখন বিশ্ব ব্যাংক পদ্মা সেতু থেকে ফান্ড প্রত্যাহার করে, তখন অনেকেই পদ্মা সেতু নির্মাণ নিয়ে সংশয়ে ছিলেন। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সকল সংকট কাটিয়ে পদ্মা সেতু নির্মাণ এখন বাস্তব সত্য।’
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আজ রোববার দুপুরে পদ্মা সেতুর জাজিরা পয়েন্টে সেনা ক্যাম্পের সম্মেলন কক্ষে আগামী ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর মূল কাজ ও নদী শাসন কাজের উদ্বোধন উপলক্ষে প্রস্তুতিমূলক কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
মন্ত্রী বলেন, পদ্মাসেতু প্রকল্পে দেশী-বিদেশী সকল কর্মীদের নিরাপত্তার জন্য আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন। এখানে কর্মরত কেউই নিরাপত্তা ঝুঁকিতে নেই। পদ্মাসেতু নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ২০১৮ সালের মধ্যে এর নির্মাণ কাজ শেষ করে চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। শত ভাগ স্বচ্ছতার মধ্যে পদ্মাসেতুর নির্মাণ কাজ করা হচ্ছে।
এর পূর্বে মন্ত্রী ঠিকাদারী প্রতিষ্ঠান, পরামর্শক প্রতিষ্ঠান, স্থানীয় প্রশাসন, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও জনপ্রতিনিধিদের সাথে এক প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন।
এসময় বক্তব্য রাখেন সাবেক ডেপুটি স্পিকার ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য শওকত আলী, শরীয়তপুর-১ আসনের সংসদসদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, সংরক্ষিত সংসদ সদস্য নাভানা আক্তার, মাদারীপুরের সংসদ সদস্য আফম বাহাউদ্দিন নাছিম, শরীয়তপুরের জেলা প্রশাসক রাম চন্দ্র দাস ও পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন।