Press "Enter" to skip to content

পদ্মা সেতুর নাম হবে ‘শেখ হাসিনা পদ্মা সেতু’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন,পদ্মা সেতুর নাম পরিবর্তন করে ‘শেখ হাসিনা পদ্মা সেতু’ নামকরণের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে।

পদ্মা সেতু নির্মাণ কাজ পরিদর্শন শেষে মাওয়া ঘাট এলাকায় তিনি আজ সাংবাদিকদের বলেন,‘সংসদে সরকারি ও বিরোধী দলের সদস্য এবং সাধারণ মানুষের মতামতের ভিত্তিতে পদ্মা সেতুর নতুন নামকরণের বিষয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ইতোমধ্যে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সারসংক্ষেপ পাঠিয়েছে।’

ওবায়দুল কাদের বলেন,‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বারবার বলেছেন পদ্মা নদীর নামে সেতুর নামকরণ করা হোক। কিন্তু সংসদ সদস্য এবং সাধারণ মানুষের মতামত হলো ‘শেখ হাসিনা পদ্মা সেতু’ নামেই সেতুর নতুন নামকরণ হোক।’

তিনি বলেন, পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্ব ব্যাংক তাদের অর্থায়ন প্রত্যাহার করার পরও প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসিকতার সাথে ৩১ হাজার কোটি টাকা ব্যয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করেন। তাঁর সাহসী সিদ্ধান্তের ফলেই আজ পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে। সাহসিকতার জন্য আমাদের প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানানো উচিত। প্রধানমন্ত্রী সৎ সাহস দেখিয়ে প্রমাণ করেছেন তিনি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৫৯ শতাংশ এবং মূল সেতুর অগ্রগতি ৭০ শতাংশ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প এলাকায় এসে ৬০ শতাংশ কাজের ঘোষণা দেয়ার কথা রয়েছে। এছাড়া তিনি রেল সংযোগ প্রকল্পেরও উদ্বোধন করবেন।

পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের এ সময় সেতু মন্ত্রীর সাথে ছিলেন।

Mission News Theme by Compete Themes.