Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:২৫ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘পদ্মার সেতুর ৩৩ শতাংশ কাজ শেষ’- সেতু মন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মার সেতুর ৩৩ শতাংশ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য মাহফুজুর রহমানের এক সম্পূরক প্রশ্নের জবাবে আরো বলেন, পদ্মা সেতুর ৯টি পাইলিংয়ের কাজ শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই সেতুর নির্মাণ কাজ শেষ হবে বলে আমরা আশাবাদী।

সরকারি দলের সদস্য গোলাম দস্তগীর গাজীর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, চলতি বছরের মার্চ পর্যন্ত এ প্রকল্পের মূল সেতু নির্মাণের ২০ দশমিক ৫ শতাংশ, নদী শাসন কাজ ১৭ দশমিক ৫০ শতাংশ, জাজিরা সংযোগ সড়ক নির্মাণ ৬৪ দশমিক ৮৮ শতাংশ, মাওয়া সংযোগ সড়ক নির্মাণ ৭২ দশমিক ৮০ শতাংশ এবং সার্ভিস এরিয়া-২’র ৭৮ দশমিক ১৩ শতাংশ ভৌত অগ্রগতি হয়েছে।

স্বতন্ত্র সদস্য রুস্তম আলী ফরাজীর অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, পদ্মা সেতু থেকে কুয়াকাটা পর্যন্ত সড়ক ফোর লেনে উন্নীত করার পরিকল্পনা রয়েছে।

এছাড়া টেকনাফ থেকে পটুয়াখালী পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ প্রকল্প গ্রহণ করা হয়েছে।

তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজ ভান্ডারীর এক সম্পূরক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, শিগগিরই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেনের উদ্বোধন করা হবে। দাউদকান্দি থেকে চট্টগ্রাম পর্যন্ত ১৯৯ কিলোমিটার মহাসড়কের ১৪টি বাইপাসের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। কুমিল্লা ও ফেনীতে ২টি রেলওয়ে ওভারপাস, ২৩টি ব্রিজ ও ২৪৪টি কালভার্টের কাজও শেষ পর্যায়ে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম ৬ লেন এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হবে। ইতোমধ্যে এক্সপ্রেসওয়ে নির্মাণের সম্ভাব্যতা যাচাই শেষ হয়েছে।