Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৩০ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“পদ্মার ভাঙ্গনে মূল সেতু নির্মাণে ক্ষতির কোন আশঙ্কা নেই”

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মার ভাঙ্গনে মূল সেতু নির্মাণে ক্ষতির কোন আশঙ্কা নেই।
তিনি বলেন, এই ভাঙ্গন আমাদের কাজের ধারাকে ভাঙ্গতে পারবে না। আমাদের মনকেও ভাঙ্গতে পারবে না। আমাদের কাজ যথারীতি চলবে। আমাদের সিডিউল ভেঙ্গে যাওয়ার কোন আশঙ্কা নেই।
সেতু মন্ত্রী সোমবার নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত লৌহজং উপজেলার কামারভোগস্থ পদ্মা সেতুর কন্সট্রাকশন ইয়ার্ড পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন।
রোববার রাতে দ্বিতীয় দফায় পদ্মা সেতুর কন্সট্রাকশন ইয়ার্ডে নদী ভাঙ্গন দেখা দেয়। আকস্মিক এই ভাঙ্গন পরিস্থিতি পরিদর্শন করে মন্ত্রী খুটিনাটি খোঁজখবর নিয়ে এবং বিশেষঞ্জদের সাথে বৈঠক করে পরে সাংবাদিকদের মুখোমুখি হন।
ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর কন্সট্রাকশন ইয়ার্ডের ভাঙ্গন রোধে ইতোমধ্যেই বালুর বস্তা ফেলা হয়েছে এবং ভাঙ্গন নিয়ন্ত্রণ রয়েছে। যাতে নতুন করে ভাঙ্গন দেখা না দেয় সে লক্ষ্যেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।
শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটের নাব্য সঙ্কট প্রসঙ্গে মন্ত্রী বলেন, ফেরি সার্ভিস চালু রাখতে পদ্মা সেতুর ড্রেজিংসহ নৌ পরিবহন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় সব রকমের সহযোগিতা দেয়া হবে।
এই সময় পদ্মা সেতু (নদী শাসনের) প্যানেল অব এক্সপার্ট পানি বিশেষ ড. আইনুন নিশাদ, পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের ও পিআরও শেখ ওয়ালিদ ফয়েজসহ সংশ্লিষ্ট প্রকৌশলীরা ও কর্মকর্তাবৃন্দ।